• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাবিতে ছাত্রলীগের দুইপক্ষের মারামারি, শাস্তি চেয়ে একপক্ষের মানববন্ধন

002নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের দুইপক্ষের কর্মীদের মারামারির ঘটনায় একপক্ষকে ‘ছাত্রলীগের সন্ত্রাসী’ উল্লেখ করে শাস্তি চেয়ে মানববন্ধন করেছে অপর পক্ষ। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে নিজেদের সাধারণ শিক্ষার্থী দাবি করে অর্থনীতি বিভাগের ব্যানারে তারা এ মানববন্ধন করে।
মানববন্ধনে বক্তারা বলেন, আমরা এখানে পড়ালেখা করতে এসেছি, মারামারি করতে নয়। ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা কেন সাধারণ শিক্ষার্থীদের মারধর করবে। সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা বন্ধ করতে এবং হামলাকারীদের শাস্তির নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানান তারা।
বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও রাবি ছাত্রলীগের উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন মাস্টার্সের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী নাইমুর রহমান দুর্জয়, তৃতীয় বর্ষের আশিক ইশতিয়াক, শরীফুল ইসলাম পিয়াস প্রমুখ।
এর আগে ঘটনার সুষ্ঠু বিচার ও নিরাপত্তা চেয়ে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন রাশেদুল ইসলাম রকি।
প্রসঙ্গত, গত রোববার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের ডিনস ভবনের সামনে অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী রাশেদুল ইসলাম রকি ও তার সহযোগী এবং বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী গোলাম রব্বানী রবি ও তার সহযোগীদের মধ্যে মারামারি হয়। গোলাম রাব্বানী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী এবং রাশেদুল ইসলাম রকি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানার অনুসারী। এ ঘটনার জের ধরে দু’পক্ষের নেতাকর্মীদের পাল্টাপাল্টি অবস্থানে ক্যাম্পাসে উত্তেজনার সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email