বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ হলে দায় সরকারেরঃ শিক্ষকদের হুঁশিয়ারি

Univsবিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ বেতন কাঠামো সংক্রান্ত সৃষ্ট জটিলতা নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস পরীক্ষা বন্ধ হলে তার দায় কোনোভাবেই শিক্ষকরা নিবেন না। এর দায় সরকার এবং সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নিতে হবে বলে আবারও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন শিক্ষকরা।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় আয়োজিত পূর্বঘোষিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি থেকে এ হুঁশিয়ারি দেন শিক্ষক নেতারা। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এ কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করা হয়। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এ কর্মসূচি।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ড. ইমদাদুল হক বলেন, সরকারের একটি মহলের হঠকারী সিদ্ধান্তের কারণে শিক্ষার্থীদের ক্লাস বন্ধ হলে, তার দায় কোনোভাবেই শিক্ষকরা নেবে না। তার দায় নিতে হবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও আমলাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন-শিক্ষক নেতা অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়াঁ, অধ্যাপক নাজমা শাহীন, অধ্যাপক ড. লুৎফর রহমান, অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, অধ্যাপক গোলাম রব্বানী প্রমুখ।

Print Friendly, PDF & Email