• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাবির ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কার, ভারপ্রাপ্ত সভাপতি রাঞ্জু

Rana-bclরাবি প্রতিনিধিঃ দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানাকে সভাপতি পদ থেকে বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি। একই সঙ্গে সহ সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ শনিবার রাত ৯টার দিকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে শনিবার বিকেলে পূর্ব শত্রুতার জেরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ২জন আহত হয়।  বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা ফজলুল হক হলের সামনে এ ঘটনা ঘটে।
জানা যায়, বিকেল ৩টার দিকে শের-ই-বাংলা হলের সামনে ছাত্রলীগ কর্মী সাজ্জাদের সঙ্গে রাবি ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুর রহমান, মেহেদি হাসান (বহিস্কৃত), যুগ্ম-সাধারণ সম্পাদক (বহিস্কৃত) মাহবুবুর রহমান পলাশসহ ছাত্রলীগের সভাপতি গ্রুপের নেতাকর্মীদের কথা কাটাকটি হয়। এক পর্যায়ে সাজ্জাদকে মারধর  শুরু করে সভাপতি গ্রুপের নেতাকর্মীরা। এসময় বাধা দিতে গেলে সাজ্জাদের সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মী সাকিবুল হাসান বাকীকেও মারধর করেন তারা। সাজ্জাদ ও বাকী সেখান থেকে চলে গেলে হলের সামনে থাকা বাকি ও সাজ্জাদ গ্রুপের কর্মী বনিকেও মারধর শুরু করে ছাত্রলীগ নেতা মেহেদি হাসান। এসময় বনি তাকে ধাক্কা দিয়ে দৌড় দেয়। মেহেদি ও তার সঙ্গে থাকা নেতাকর্মীরা ধাওয়া দিয়ে বনিকে মারধর করে। রডের আঘাতে পায়ে গুরুতর জখম হন বনি। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে বনির ওপর হামলার প্রতিবাদে বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে বিক্ষোভ করেছেন বনির সমর্থক স্থানীয় ছাত্রলীগ কর্মীরা। তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। তারা হামলাকারীদের শাস্তি দাবিতে বিক্ষোভ করে।
জানতে চাইলে ছাত্রলীগ কর্মী বাকী বলেন, আমরা হলের সামনে অবস্থান করছিলাম। এসময় কোনো কারণ ছাড়াই আমাদের মারধর করা হয়।
এ ব্যাপারে রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এটা হয়েছে। পরে সবাইকে নিয়ে বিষয়টি মীমাংসা করা হবে।

Print Friendly, PDF & Email