রাজধানীতে ম্যানহোলে পড়ে যাওয়া শিশু নিরবের মৃতদেহ উদ্ধার

00001নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কদমতলী থানা এলাকার শ্যামপুর পালপাড়ায় ম্যানহোলের ড্রেনে পড়ে নিখোঁজ শিশু নিরবের নিথর দেহ উদ্ধার হয়েছে।
মঙ্গলবার রাত আটটা ২০ মিনিটে প্রায় চার ঘণ্টা পর নিথর দেহ শ্যামপুর স্লুইস গেট এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। এই স্লুইস গেট দিয়ে স্যুয়ারেজের পানি বুড়িগঙ্গায় পড়ে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আমাদের ডুবুরিরা শিশু সাইফুল ইসলাম নিরবকে অচেতন অবস্থায় উদ্ধার করেছে। তাকে এখন হাসপাতালে পাঠানো হচ্ছে। সেখানে পরীক্ষা করলে বোঝা যাবে সে জীবিত না মৃত।
নিথর নিরবকে পরে একটি এ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

এর আগে পুরান ঢাকার শ্যামপুর বাজারের পালপাড়া জাগরণী ক্লাবের সামনের খোলা ম্যানহোলে সাইফুল ইসলাম নিরব নামে ছয় বছরের শিশুটি মঙ্গলবার বিকেলে পড়ে যায়। খবর পেয়ে বিকেল সাড়ে ৪টায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।
নাগরদোলা দেখতে গিয়ে ম্যানহোলে পড়ে শিশু নিরব

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শিশু নিরবকে (৫) উদ্ধারে খোলা হচ্ছে ঘটনাস্থল থেকে স্লুইস গেইট পর্যন্ত থাকা মোট ১৮টি ম্যানহোল। এর আগে বেশ কয়েকবার ম্যানহোলে প্রবেশ করেও শিশু নিরবের কোনো খোঁজ না পাওয়া এ সিদ্ধান্ত নিয়েছে উদ্ধার অভিযানে নিয়োজিত ফায়ার সার্ভিসের ইউনিট।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, ম্যানহোলের পাইপ সরু হওয়ায় ও পানির বেশ স্রোত থাকায় সেখানে কেউ নামতে পারছেন না।
শিশু নিরবের বাবার নাম রেজাউল। তার গ্রামের বাড়ি মাদারীপুর জেলার কালকিনী উপজেলার বনগ্রামে। রেজাউল দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল চাকরি করেন।

Print Friendly, PDF & Email