ইউনাইটেডের যৌন নিপীড়ক সেই সাইফুল গ্রেপ্তার

Arrestনিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে রোগীকে যৌন হয়রানির প্রধান অভিযুক্ত নার্স (ব্রাদার) সাইফুল ইসলামকে র‌্যাব গ্রেপ্তার করেছে। শুক্রবার ভোরে বিমানবন্দর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৭ ডিসেম্বর হাইকোর্ট সাইফুলকে গ্রেপ্তার করে আগামী ৬ জানুয়ারির মধ্যে এ সংক্রান্ত মামলার অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিল। বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ এ আদেশ দেয়।

গত ৩০ নভেম্বর গুলশানের ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) এক নারী রোগীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া যায়। পরে ২ ডিসেম্বর বিষয়টি জানাজানি হয়।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ অভিযুক্ত নার্স সাইফুলের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেয়নি। কর্তৃপক্ষ এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে।
পরে একটি পত্রিকায় প্রকাশিত খবর আমলে নিয়ে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে যৌন হয়রানির অভিযোগে সাইফুলকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দেয়। পরে ওই রোগী সাংবাদিকদের জানান, তিনি অজ্ঞান ছিলেন। হঠাৎ জ্ঞান ফিরে দেখেন, বুকের ওপর একটি হাত। একই সঙ্গে তার শরীরের কাপড় (চাদর) সরানো হচ্ছে। তিনি তাকিয়ে দেখেন, ওই হাত একটা ছেলের।

তিনি নার্সদের ডাকার চেষ্টা করেন। প্রায় আধা-ঘণ্টা পর নার্স আসেন। নার্স এসে এ ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেন এবং তার স্বামীকে না জানাতে অনুরোধ করেন। এক পর্যায়ে ওই নারী তার স্বামীর সঙ্গে দেখা করতে চাইলেও দেখা করতে দেওয়া হয়নি।

১৬ ঘণ্টা পর তার স্বামীর সঙ্গে দেখা হওয়ার পর বিষয়টি জানাজানি হয়। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে সাইফুল ইসলামকে পুলিশে সোপর্দ করতে বলেন। কিন্তু তারা তাকে পুলিশে দিতে রাজি হয়নি।
হাসপাতাল কর্তৃপক্ষ বারবার তাকে মামলা করার জন্য বলেছে। কিন্তু তিনি মামলা না করেই সাইফুলকে পুলিশে দেওয়ার কথা বলেন।

Print Friendly, PDF & Email