‘মাদক ও মোবাইল-পর্নো কিশোর ও যুবসমাজকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে’

20160311_121226-1_resizedমূল্যবোধের সর্বব্যাপী অবক্ষয় সমাজকে গভীর খাদের কিনারে নিয়ে গেছে। মাদক, মোবাইল-ইন্টারনেটে  পর্ণো ও অশ্লীলতার ছড়াছবি তরুন ও যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। কোমলমতি শিক্ষার্থীরা বিপথগামী হচ্ছে। ঘরে ঘরে ঐশীর মত বখে যাওয়া তরুন-তরুনীদের পদধ্বনি শোনা যাচ্ছে। এ থেকে মুক্তি একমাত্র পথ ধর্মীয় ও মানবিক মূল্যবোধ জাগিয়ে তোলা। শিক্ষা ব্যবস্থায় নৈতিকতার ওপর গুরুত্ব দেয়া।
শুক্রবার (১১ মার্চ) টঙ্গী ওয়েলফেযার সোসাইটি আয়োজিত দরিদ্র শিক্ষার্থিদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। টঙ্গীর উত্তর আউচপাড়ায় খাঁপাড়া বিদ্যা নিকেতন মাঠে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ, বিশিষ্ট শিক্ষাবিদ ও সফিউদ্দিন সরকার একাডেমীর সাবেক প্রিন্সিপাল হাফিজ উদ্দিন তালুকদার, স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, খাপাড়া বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক ইউসূফ খান, অধ্যক্ষ শামসুল ইসলাম খান, সোসাইটির সহসভাপতি হাবীবুর রহমান, শাহ আবদুল বাতেন প্রমুখ। সাসাইটির চেয়ারম্যান মো: কামরুজ্জামান খান মামুনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো; আবদুল মান্নান।
অনুষ্ঠানে টঙ্গীর বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার দরিদ্র শিক্ষার্থিদের মধ্যে শিক্ষার বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। অরাজনৈতিক সেবামূলক সংগঠনের এই অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ব্যক্তি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
সাংবাদিক নেতা এম আবদুল্লাহ বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করতে আজ মাদক আর পর্নোগ্রাফি শহর থেকে প্রত্যন্ত  গ্রাম পর্যন্ত ছড়িয়ে দেয়া হচ্ছে। স্কুলগামী শিশু কিশোররা পর্যন্ত এসবে আসক্ত হয়ে গোটা সমাজকে খাদের কিনারে নিয়ে যাচ্ছে। মোবাইলে মোবাইলে অশ্লীল ছবি ও ভিডিও ইভটিজিং ও ধর্ষনকে উস্কে দিচ্ছে। অভিভাবকদের উদাসীনতা ও প্রশ্রয়ের কারণে বহু ক্ষেত্রে এ সর্বনাশ হচ্ছে। এ বিষয়ে অভিবাবকদের সচেতন হতে হবে।
অধ্যক্ষ হাফিজ উদ্দিন তালুকদার বলেন,  ঐশী তার বাবা মাকে হত্যা করেছে। এর জন্য ঐশীর চেয়ে তার মা-বাবা বেশী দায়ী। কারণ ঐশীকে মাসে এক লক্ষ টাকা দেয়া হতো হাত খরচের জন্য। অবৈধ উপার্যন থেকে দেয়া এই অর্থই তাকে বিপথগামী করেছে। তিনি বলেন, বিদেশ থেকে শিক্ষা নীতি এনে আমাদের শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হচ্ছে। বিদেশী নীতি আনলেও তা বাস্তবায়ন করতে হবে আমাজের সামাজিক বাস্তবতার আদলে। -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email