যুক্তরাষ্ট্রে জনপ্রিয় ‘ট্রাম্প টয়লেট পেপার’

2016_06_06_20_38_10_eWmpUOpklVBcDSvgDTpgpoXyccHT7r_originalআন্তর্জাতিক ডেস্ক, দেশনিউজ.নেট: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি বিরক্তি প্রকাশ করতে এবার তার মুখের ছবি সংবলিত টয়লেট পেপার তৈরি করেছে কয়েকটি চীনা কোম্পানি। আর সেই টয়লেট পেপার বিপুল জনপ্রিয়তা পেয়েছে খোদ যুক্তরাষ্ট্রের বাজারেই। এর নাম দেয়া হয়েছে ‘ট্রাম্প টয়লেট পেপার’।

ট্রাম্পবিরোধী এই আন্দোলনে চীনের বিভিন্ন কোম্পানির স্লোগান, ‘ডাম্প উইথ ট্রাম্প’। কয়েকদিন আগে চীনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে চীনাদের বিরাগভাজন হন ডোনাল্ড ট্রাম্প। তার অভিযোগ ছিল, যুক্তরাষ্ট্রের কর্মসংস্থান চুরি করে মার্কিন বাজারই দখলে নিতে যাচ্ছে চীন।

চীনা গণমাধ্যম সিনহুয়ার দাবি, এই অভিযোগের তীব্র প্রতিবাদ জানাতেই চীনের বিভিন্ন কোম্পানি ট্রাম্প টয়লেট পেপার তৈরি করা শুরু করেছে। এই টয়লেট পেপারে থাকছে ট্রাম্পের বিভিন্ন ভঙ্গির মুখের ছবি।

একটি চীনা কোম্পানির দাবি, ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি থেকে ব্যাপকভাবে বিক্রি হচ্ছে এই ট্রাম্প টয়লেট পেপার। তাদের কাছে ইতোমধ্যেই ৫০টা অর্ডার রয়েছে। এর মধ্যে অনেকের অর্ডার ৫,০০০ রোলেরও বেশি। আর বেশিরভাগ অর্ডারই করেছেন মার্কিন ক্রেতারা।

মার্কিন মহিলা জাতীয় সকার দলের সদস্য সিডনি লিরাক্স ট্রাম্প টয়লেট পেপারের অন্যতম ক্রেতা। মে মাসে নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে সেই টয়লেট পেপারের একটি ছবিও পোস্ট করেছিলেন তিনি। সেই ছবির ক্যাপশনে তিনি লিখেছিলেন, ‘আমার স্বামী এখনই আমার বাড়ির জন্য একগুচ্ছ এই টয়লেট পেপার অর্ডার করলেন। আমি তাকে খুব ভালোবাসি।’

Print Friendly, PDF & Email