জাতীয় সাংস্কৃতিক ফোরাম- জাসাফ’র আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

JSF-300x224ঢাকা, ১৫ জুন ২০১৬ঃ জাতীয় সাংস্কৃতিক ফোরাম- জাসাফ’র সভাপতি বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী এ কে এম বদরুদ্দোজা বলেছেন, বলেছেন অপসংস্কৃতির সয়লাব রোধে সংস্কৃতির সকল অঙ্গনে আমাদের বিচরণ করতে হবে। ইসলামের সুনাম ক্ষুন্ন হয় এহেন কর্মকাণ্ড থেকে মুসলমানদের দূরে থাকতে হবে। ইসলাম যে শান্তির ধর্ম সেই বাণী সর্বত্র ছড়িয়ে দিতে হবে। এ জন্যে সাংস্কৃতিক আমাদের আন্দোলনকে জোরদার করতে হবে। জাতীয় সাংস্কৃতিক ফোরাম- জাসাফ অয়োজিত মুসলমানদের সংস্কৃতি ও মাহে রমজান’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আজ বিকাল সাড়ে ৪ টায় রাজধানীর বিজয়নগরস্থ প্রো- একটিভ হলে কবি খালেদ সানোয়ারের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা ও ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য পেশ করেন জাসাফ’র নির্বাহী সভাপতি ড. মোস্তাফিজুর রহমান ফয়সল। প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও সরকার কতৃক বন্ধ করে দেয়া আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আব্দাল আহমদ। বিশেষ অতিথির বক্তব্য পেশ করেন বিশিষ্ট ব্যবসায়ী নেতা ও রাজনীতিক শেখ গোলাম আসগর, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা নোমান মাজহারী।

অন্যান্যের মধ্যে আলোচনা পেশ করেন আমার দেশের সিনিয়র রিপোর্টার বাসির জামাল, বাংলাদেশ জার্নালিস্ট কাউন্সিলের সদস্য সচিব আবু ইসমাইল মুহাম্মদ দানিয়েল, আপডেট২৪ডটনেট’র সম্পাদক অধ্যাপক মোঃ আবদুল জলিল, কবি শাসুলJSF-Audi-300x225 করিম খোকন, অধ্যাপক আনিসুর রহমান শিপলু কবি মঈন মুরসালিন, ডাঃ মোঃ আবুল কালা, প্রভাষক মাসুদ হোসাইন প্রমুখ। ইসলামী সঙ্গীত পরিবেশ করেন দাবানল শিল্পী গোষ্ঠীর সদস্যবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ বলেন, সাংস্কৃতিক ও রাজনৈতিক আগ্রাসনের বিরুদ্ধে বলা ও লেখার জন্যে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে দীর্ঘ ৩ বছর যাবত কারারুদ্ধ করে রাখা হয়েছে। আমাদের দেশের সিলেবেসে সংখ্যাগরিষ্ঠ জনগণের বিশ্বাস ও চেতনা বিরোধী সাহিত্য সন্নিবেশিত করা হয়েছে। এর বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

Print Friendly, PDF & Email