• শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

হত্যা মামলায় আ.লীগের ২০ নেতাকর্মী কারাগারে

karagarচুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামে ভূমিহীনদের ওপর হামলা ও দুই ভূমিহীনকে হত্যা মামলায় আওয়ামী লীগ-যুবলীগের ২০ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

রোববার দুপুরে চুয়াডাঙ্গার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমপর্ণ করে আসামিরা জামিনের আবেদন করে। পরে আদালতের বিচারক এবিএম মাহমুদুল হক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলো, ইলিয়াস আলী (৩০), কাউসার (৩৫), জহির উদ্দীন (৩৮), আব্দুল রশিদ (৪৫), মোস্তাফা (৩৬), জামাত আলী (৪৪), বাশার মন্ডল (৩৭), শামসুল হক (৪৮), মিলন (৩০), ফজের মন্ডল (৪২), আব্দুল মালেক (৩০), ফজলু (৫৪), শামসুল (৪৫), কাসেম আলী (৪০), আশা (৪৫), ভট্রো শেখ (৩৫), নজু (৩৫) আনিসুর রহমান (৪৮), হালিম মন্ডল (৩০) ও আব্দুল হক (৫৫)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ জানুয়ারি জীবননগর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামে সরকারি ১১৬ বিঘা খাস জমির দখল নিতে আসামিরা ভূমিহীনদের ওপর হামলা চালায়। এসময় আসামিদের বোমা ও ধারালো অস্ত্রের আঘাতে নিহত হন ভূমিহীন মোহাম্মদ আলী ও শাহাবুদ্দীন মন্ডল। গুরুতর আহত দুই নারীসহ ছয়জন।

আলোচিত এ ঘটনার দুই দিন পর নিহত মোহাম্মদ আলীর ভাই আব্দুস সালাম বাদী হয়ে ৪২ জনকে আসামি করে জীবননগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email