মুক্তিযোদ্ধা হত্যা মামলা: আ’লীগ এমপি রানাসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

0002টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের আলোচিত ও চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহম্মদ হত্যা মামলায় সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

বুধবার রাতে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফিজুর রহমান জানান, দীর্ঘ তদন্ত শেষে আজ আদালতে চার্জশিট জমা দেয়া হয়েছে। মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, পরিবহন নেতা জাহিদুর রহমান কাকন এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ মোট ১৪ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল শহরের কলেজ পাড়ায় নিজ বাসার সামনে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহম্মদের গুলিবিদ্ধ লাশ পড়েছিল। ঘটনার পর নিহতের স্ত্রী নাহার আহম্মেদ বাদী হয়ে কারো নাম উল্লেখ না করে টাঙ্গাইল মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর ২০১৪ সালের আগস্ট মাসে টাঙ্গাইল জেলা গোয়েন্দা পুলিশ আনিসুল ইসলাম রাজা ও মোহাম্মদ আলী নামের দুইজনকে আটক করে। জিজ্ঞাসাবাদে তারা পুলিশের কাছে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।

জবানবন্দিতে তারা দাবি করেন, এই হত্যাকাণ্ডের পরিকল্পনা ও বাস্তবায়নে টাঙ্গাইলে আওয়ামী লীগের প্রভাবশালী পরিবারের চার সদস্য আমানুর রহমান খান রানা, সহিদুর রহমানন খান মুক্তি, জাহিদুর রহমান খান কাকন ও সানিয়াত খান বাপ্পা জড়িত ছিল। এরপরই তারা আত্মগোপনে চলে যায়। দীর্ঘ তদন্তের পর প্রায় দুই বছর পর আলোচিত এ মামলার অভিযোগপত্র দাখিল করা হলো।

Print Friendly, PDF & Email