দ্বিতীয় দিনেও আরো ১২ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

EC officeনিজস্ব প্রতিবেদক: পৌর নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের দ্বিতীয় দিনে শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। এর মধ্যে গোপালগঞ্জে তিন এবং বরগুনায় দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। গোপালগঞ্জ জেলা নির্বাচন কমিশন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মমিনুর রহমান জানান, গোপালগঞ্জ পৌরসভা নির্বাচনে ৩ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন- বিএনপির মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী, জাতীয় পার্টির প্রার্থী সোহেদ আহমদ ও খেলাফত মজলিসের আমিনুল ইসলাম আমিন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী লিয়াকত আলী লেকু ও স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
বরগুনার তিনটি পৌরসভার মধ্যে দুটি পৌরসভায় দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বতিল করা হয়েছে। শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটানিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বতিল করেন। এরা হলেন বরগুনায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অব. সার্জেন্ট আবদুল জলিল ও বেতাগী পৌরসভার বর্তমান মেয়র আলতাফ হোসেন বিশ্বাস। বরগুনা পৌরসভা নির্বচনের রিটার্নিং কর্মকর্তা প্রকৌশলী মো. আবদুল্লাহ জানান, অগ্রনী ব্যাংকে আবদুল জলিলের বিরুদ্ধে ঋণ খেলাপির মামলা থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
অন্যদিকে, বেতাগী পৌরসভা আওয়ামী লীগের পক্ষ থেকে দুটি মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা পড়ে। এদের মধ্যে এবিএম গোলাম কবিরের মনোনয়নপত্র বহাল রেখে আলতাফ হোসেন বিশ্বাসের মনোনয়নপত্র বতিল করা হয়।
বেতাগী পৌরসভা নির্বচনের রিটানিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, আলতাফ হোসেন বিশ্বাস নৌকার পক্ষে মনোনয়নপত্র জমা দিলে আওয়ামী লীগের সর্বশেষ চিঠি অনুযায়ী তার মনোনয়নপত্র সঠিক না হওয়ায় বাতিল করা হয়েছে।
উল্লেখ্য, গতকাল মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিনে সারাদেশে বিএনপির ৯ প্রার্থীসহ মোট ২১জন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email