পুলিশ বাহিনীতে এরা কারা? সংসদে প্রশ্ন এমপিদের

parliament-inসংসদ প্রতিবেদকঃ আইন-শৃঙ্খলা বাহিনীর বর্তমান কর্মকাণ্ড নিয়ে জাতীয় সংসদে অসন্তোষ প্রকাশ করা হয়েছে। সর্বশেষ রাজধানীর মিরপুরে বাবুল মাতব্বর নামে এক চা দোকানিকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগের ঘটনা নিয়ে সংসদে প্রশ্ন তুলেছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান।

তিনি বলেন, সমস্ত গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মাছের রাজা ইলিশ, আর মানুষের রাজা পুলিশ বলে অভিহিত করা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সংসদের অনির্ধারিত  আলোচনায় এ বিষয়টি উত্থাপন করেন এ সংসদ সদস্য ।

তিনি বলেন, দেশ যখন শান্তিপূর্ণভাবে অগ্রগতির ধারায় সামনে এগিয়ে চলছে। রাজনীতির পরিবেশ যখন শান্ত,  এই মুহুর্তে পুলিশের মধ্যে এরা কারা, যারা এই ধরনের পরিস্থিতি ভিন্ন ধারায় প্রবাহিতের মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশকে বিঘ্নিত করতে সমগ্র পুলিশ বাহিনীর ইমেজকে ক্ষুন্ন করছে।
এ সংসদ সদস্য আরও বলেন, এই ধরনের কার্যক্রম কারা করছে এবং তাদের বিরুদ্ধে সরকার কি  ব্যবস্থা নিচ্ছে তা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৩০০ বিধিতে বিবৃতি দাবি করি।

প্রসঙ্গত, বুধবার রাত ৯টার দিকে রাজধানীর মিরপুরে বাবুল মাতব্বর নামের একজন চা দোকানিকে চাদাঁ না দেওয়ায় আগুন দিয়ে পোড়ানোর অভিযোগ উঠে পুলিশের বিরুদ্ধে।

আহত বাবুল মাতব্বর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার মারা যান। বাবুলের পরিবার পুলিশের বিরুদ্ধে মামলা করতে চাইলেও শাহ আলী থানায় পুলিশের বিরুদ্ধে মামলা না নিয়ে অন্য আসামিদের বিরুদ্ধে  নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email