দ্বিতীয় ধাপে আরো ৬৮৪ ইউপি নির্বাচনের তফসিল: ভোট ৩১ মার্চ

1নিজস্ব প্রতিবেদকঃ  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউনিয়নে ভোটগ্রহণ হবে ৩১ মার্চ। বৃহস্পতিবার নির্বাচন কমিশন ইউপির তালিকাসহ এ সংক্রান্ত ভোটের সময়সূচি জারি করে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা পাঠিয়েছেন।

দ্বিতীয় ধাপের এসব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব রকিব উদ্দিন মণ্ডল জানান, দ্বিতীয় ধাপের ভোটের সময়সূচি জানিয়ে দেওয়া হয়েছে। নিজ নিজ ইউপির তফসিল সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বিজ্ঞপ্তি আকারে জারি করবেন।

ঘোষিত তফসিলে বলা হয়েছে, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ মার্চ, বাছাই ৫ ও ৬ মার্চ, প্রত্যাহারের শেষ সময় ১৩ মার্চ এবং ভোট গ্রহণ ৩১ মার্চ।

এর আগে ১১ ফেব্রুয়ারি ৭৫২ ইউপির তফসিল ঘোষণা করে ইসি। ২২ মার্চ এসব ইউপিতে ভোট গ্রহণ হবে। পরে সীমানা ও আইনি জটিলতায় ১৩ ইউপি তালিকা থেকে বাদ দেওয়া হয়।

দ্বিতীয় ধাপে ৭১০ ইউপির প্রাথমিক তালিকা থাকলেও ৬৮৪ ইউপির তালিকা ইসি চূড়ান্ত করে বৃহস্পতিবার।
এবার সারা দেশে ৬ ধাপে ইউপি ভোট হচ্ছে। ইতিমধ্যে ছয়টি ভোটের দিনও জানিয়ে দিয়েছে ইসি। এর পর চার ধাপে ২৩ এপ্রিল ৭১১টি, ৭ মে ৭২৮টি, ২৮ মে ৭১৪টি এবং ৪ জুন ৬৬০টি ইউপিতে ভোট গ্রহণ হবে।

Print Friendly, PDF & Email