সারাদেশে শিশু, নারী-পুরুষসহ ২৫ জনের মৃত্যু

lashনিউজ ডেস্ক: রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনা, হত্যা, পানিতে ডুবে মৃত্যুসহ বিভিন্ন কারণে ১২ পুরুষ, ৫ নারী, ৮ শিশুসহ মোট ২৫জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সড়ক দুর্ঘটনায় ৪ জন, পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে। এক নারীকে পিটিয়ে ও এক ব্যক্তিকে গলা টিপে হত্যা করা হয়েছে। এছাড়া, উদ্ধার হয়েছে এক শিবির নেতার গুলিবিদ্ধ মরদেহ।

প্রতিনিধিদের পাঠানো খবর:
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বলাইখা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে কাভার্ডভ্যানের চাপায় আজগর আলী (৪০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। নিহত আজগর আলী রংপুর জেলার মিঠাপুকুর থানার সাতগিরি এলাকার আমির উদ্দিনের ছেলে।

সকালে নেত্রকোনা সদর উপজেলার বাংলা ইউনিয়নের পঞ্চাননপুর এলাকায় অটোরিকশা চাপায় রুপালি (৬) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। নিহত রুপালি বাংলা ইউনিয়নের পঞ্চাননপুর গ্রামের নূর মোহাম্মদের মেয়ে।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চণ্ডিপুর গ্রামে জান্নাতুল ফেরদৌস (১৮) নামে এক গৃহবধূকে শ্বশুরবাড়ির লোকজন পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। জান্নাতুল ফেরদৌস শ্যামনগর উপজেলার চণ্ডিপুর গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী ও কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের শেখপাড়ার রফিক শেখের মেয়ে।

সকালে রাজধানীর ভাটারা থানার পশ্চিম নুরের চেলা ইদ্রিস আলীর কবরস্থান থেকে এক নবজাতকের (২ দিন) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। রাজধানীর জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল থেকে অপর এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের ২২ দিন পর শুক্রবার সকালে ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের হিঙ্গার গ্রামের একটি মাঠ থেকে জসিম উদ্দিন (২৪) নামে এক শিবির নেতার হাত-পা বাঁধা গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত জসিম উদ্দিন ঝিনাইদহ সদরের কালোহাটি এলাকার খলিলুর রহমান মণ্ডলের ছেলে। তিনি জেলা শহরের আলিয়া মাদ্রাসার ফাজিল বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন।

দুপুরে নোয়াখালীর চাটখিল উপজেলার পরকোর্ট ইউনিয়নের চোচালিয়া গ্রামের পাটোয়ারী বাড়ির সামনে থেকে অজ্ঞাত-পরিচয় এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের নিজবলাইল ও খোর্দ্দবলাইল গ্রোয়েনের মাঝামাঝি যমুনার চর থেকে গলায় ওড়না পেঁচানো ও হাত বাঁধা অবস্থায় অজ্ঞাত-পরিচয় এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়।

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বাল্যবিয়েতে বাধা দেওয়ার জের ধরে হামলায় আহত কলেজছাত্র জহুরুল ইসলামের (২৫) মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জহুরুল উপজেলার কোচাশহর  ইউনিয়নের বনগ্রামের মৃত কপিল উদ্দিনের ছেলে। তিনি গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজের বিএ শেষ বর্ষের ছাত্র ছিলেন।

বিকেল ৫টার দিকে চাঁদপুর সদর উপজেলার নিজ গাছতলা গ্রামের খান বাড়িতে পুকুরের পানিতে ডুবে শামীম নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শামীম নিজ গাছতলা গ্রামের কৃষক সাইফুল ইসলাম খানের ছেলে।

একই জেলার হাইমচর উপজেলার আলগী বাজার এলাকার অজ্ঞাত-রোগে মাইশা (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে হাইমচর উপজেলার আলগী বাজার গ্রামের মুন্সী বাড়ির মহসীন মুন্সীর মেয়ে।

জমি নিয়ে বিরোধের জের ধরে বিকেল টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া খালপার এলাকায় আনিস মিয়া (৫০) নামে এক ব্যক্তিকে তার ছোট ভাই গলা টিপে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ছোট ভাই গণি মিয়া পলাতক রয়েছে। তবে, তার ভাতিজা সাইফুল ও  শহিদুলকে আটক করেছে পুলিশ।

চট্টগ্রামের মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৃথক সড়ক দুর্ঘটনায় শাহাব উদ্দিন ও আবদুল্লাহ নামে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ দুই দুর্ঘটনায় কমপক্ষে আরও ছয় ব্যক্তি আহত হয়েছেন।

নোয়াখালী চাটখিল উপজেলার রামনারায়ণপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের কামার বাড়িতে পুকুরের পানিতে ডুবে মাহমুদ হাসান (২) ও মাইনুল হোসেন (২) নামে যমজ শিশুর মৃত্যু হয়েছে। নিহত মাহমুদ ও মাইনুল ধর্মপুর গ্রামের সৌদি প্রবাসী শহীদ উল্লাহর ছেলে।

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় সোহাগী নামে এক গৃহবধূকে নলকূপের হাতল দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বিনোদধর্মপুর গ্রামে শাহেদ আলম নামে এক সৌদি প্রবাসীর বাড়ি থেকে ফারুক হোসেন (১৯) নামে যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ফারুক হোসেন লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের পরাশগঞ্জ গ্রামের কারিমুল হকের ছেলে। তিনি আট বছর ধরে প্রবাসী শাহেদ আলমের বাড়িতে কাজ করতেন।

সিরাজগঞ্জের তাড়শে বাড়ির সীমানা প্রাচীর নিয়ে সংঘর্ষে বড় ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে হমত আলী (৩০) নামে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অপর ছোট ভাই মোহাম্মদ আলী (৩৫) গুরুতর আহত হয়েছেন। তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জয়পুরহাট সদর উপজেলায় বাসের ধাক্কায় গোলাম মোস্তফা (৩৫) নামে আহত এক যুবক শুক্রবার বিকেলে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত গোলাম মোস্তফা সদর উপজেলার দোঁগাছী ইউনিয়নের পেঁচুলিয়া গ্রামের মৃত হাসান আলীর ছেলে।

পাবনার ঈশ্বরদী পৌর শহরের উমিরপুর এলাকায় রান্না করার সময় চুলার আগুনে দগ্ধ হয়ে শামীমা ফেরদৌসী নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। নিহত গৃহবধূ বাংলাদেশ সুগারমিল রিসার্স ইনস্টিটিউটের (বিএসআরআই) অবসরপ্রাপ্ত গবেষণা পরিচালক ড. আরিফ উল আলমের স্ত্রী।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার খারুয়া ইউনিয়নের হানিউড়া এলাকা থেকে শরীফ (২৬) নামে এক মোটরসাইকেল চালকের গলাকাটা মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত শরীফ উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কাদিরপুর গ্রামের সুরুজ আলীর ছেলে। তিনি ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক ছিলেন।

রাজধানীর মগবাজারে অগ্নিদগ্ধ হয়ে শফিউল্লাহ (৮৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দগ্ধ অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত শফিউল্লাহ মগবাজার নয়াটোলা চেয়ারম্যান গলির ৫০৬ নম্বর বাসার বাসিন্দা।

রাজধানীর খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সুমন (১৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢামেক হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুমন খিলগাঁও মডেল স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র।

আশুলিয়ায় বর্ণচ্ছটা পিকনিক স্পটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে রবিউল (৩০) নামে এক বেলুন বিক্রেতার মৃত্যু হয়েছে। রাজধানীর পঙ্গু হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email