শিরোনাম :

  • শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

হাইকোর্টে নতুন রেজিস্ট্রার গোলাম রব্বানি

20171029_202048আদালত প্রতিবেদক:   হাইকোর্টের নতুন রেজিস্ট্রার হলেন নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. গোলাম রব্বানী। তাকে এ পদে প্রেষণে নিয়োগ দানের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করেছে আইন মন্ত্রণালয়।

রোববার (২৯ অক্টোবর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়। দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার অভিপ্রায় অনুসারে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘নরসিংদীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. গোলাম রব্বানীকে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার পদে প্রেষণে নিয়োগ দানের উদ্দেশ্যে তার চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হলো’।

এর আগে সুপ্রিম কোর্টের দশ কর্মকর্তাকে বদলির পর নতুন করে নিয়োগ পাওয়া ৬ জন কর্মকর্তা কর্মস্থলে যোগদান করেন।

গত ২২ অক্টোবরের প্রজ্ঞাপন অনুসারে ২৫ অক্টোবর যোগ দেন আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে ফরিদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ নাজমুল আলমকে, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) পদে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রুহুল আমীন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) পদে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ নজরুল ইসলাম, স্পেশাল অফিসার পদে নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান, ডেপুটি রেজিস্ট্রার (অর্থ ও উন্নয়ন) পদে মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এবং ডেপুটি রেজিস্ট্রার (সার্বিক ও আদি অধিক্ষেত্র) পদে চট্টগ্রামের যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আব্দুর রহমান।
গত ২৩ অক্টোবর থেকে তাদের এ যোগদান গৃহীত হয়।

এর আগে গত ১৫ অক্টোবর আপিল বিভাগের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রিম কোর্টের দশ কর্মকর্তাকে বদলি করা হয়।

ওইদিন সৈয়দ আমিনুল ইসলামকে নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিশেষ জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মো. আনিসুর রহমানকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ,  হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার মো. যাবিদ হোসেনকে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, স্পেশাল অফিসার এ ই এম ইসমাইল হোসেনকে বরগুনার অতিরিক্ত জেলাও দায়রা জজ ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা জজ ও দায়রা জজ, ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়।

এর দু’দিন পর গত ১৭ অক্টোবর আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেনকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যভার পালনের দায়িত্ব (ভারপ্রাপ্ত) দিয়েছেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি।