দিনাজপুরে ইসকন মন্দিরে বোমা হামলাকারীর পরিচয় মিলেছে

001দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের কাহারোলের ১নং ডাবর ইউনিয়নের জয়নন্দ নিলাহার কৃষ্ণ ভাবনা মৃত সংঘ (ইস্কন) মন্দিরে বোমা হামলায় আটক শরিফুল বগুড়ার একটি বেসরকারি পলিটেকনিক্যাল কলেজের ছাত্র। ঘটনাস্থল থেকেই শরিফুল ইসলামকে (২০) আটক করে পুলিশের হাতে তুলে দেন এলাকাবাসী। শরিফুল ইসলাম গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার শওকত আলীর ছেলে।

এদিকে গুলিবিদ্ধ দুজনের মধ্যে কাহারোল উপজেলার জয়নন্দ গ্রামের বিরেন্দ্র রায়ের ছেলে মিঠুন চন্দ্র রায়কে (৩০) রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।
বৃহস্পতিবার রাত পৌনে ৮টার দিকে মন্দিরে মিটিং চলাকালে এই ঘটনা ঘটে। গত শনিবার রাত একটার দিকে কাহারোল উপজেলার কান্তজিউ রাস মেলায় যাত্রা পালায় বোমা হামলার ঘটনা ঘটে। এতে সাতজন আহত হন। এই ঘটনার মাত্র ছয় দিনের ব্যবধানে একই উপজেলায় মন্দিরে বোমা হামলা ও গুলি চালানোর ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা গছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে নিলাহার কৃষ্ণ ভাবনা মৃত সংঘ (ইস্কন) মন্দির পরিচালনা কামিটির মিটিং চলছিল। মিটিং চলাকালে রাত পৌনে ৮ টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা প্রথমে বোমা ছোঁড়ে, পরে গুলি চালান। এসময় দুজন গুলি বৃদ্ধ হয়েছেন। তাদেরকে চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

এই ঘটনার পর এলাকার মানুষ উত্তেজিত হয়ে পড়েন। খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, পুলিশ সুপার রুহুল আমিন ঘটনাস্থলে ছুটে যান।
সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হবে। তিনি এসময় সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানালে পরিস্থিতিতি নিয়ন্ত্রণে আসে।

কাহারোল থানার ওসি মনসুর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আহতদেরকে চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আটক শরিফুল ইসলামকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email