• রবিবার, ১৯ মে, ২০১৯

সড়ক দূর্ঘটনায় নিহত ১২

Roadনিউজ ডেস্কঃ রোববার সিলেট, গাইবান্ধার পলাশবাড়ি, সাতক্ষীরা, লক্ষ্মীপুর ও রামগঞ্জ, নীলফামারী এবং গাজিপুরের শ্রীপুরে সড়ক দূর্ঘটনায় ১২জন  নিহত হয়েছেন। এর মধ্যে সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজারে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধার পলাশবাড়িতে ঢাকা রংপুর মহাসড়কের জুনদহ নামক স্থানে সড়ক দুর্ঘটনায় শিশু  ও নারীসহ তিনজন নিহত হয়েছেন। শ্রীপুর পৌর এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক চাপায় আব্দুল্লাহ্ আল মামুন (৪৫) নামে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা মারা গেছেন। সাতক্ষীরার কলারোয়া উপজেলায় চারাবটতলা এলাকায় ট্রাকচাপায় জামসেদ আলী (২৫) নামে এক নসিমনচালক নিহত হয়েছেন। লক্ষ্মীপুর-মজুচৌধুরীরহাট সড়কের সাইফিয়া দরবার শরীফ এলাকা দুই সিএনজি অটোরিক্্রার মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিক্্রার চালক নুরুল ইসলাম ও রামগঞ্জের সোনাইমুড়ির কাজিরখিল নামক স্থানে বাসের ধাক্কায় রুবেল হোসেন নামে ট্রাক্টরের হেলপার নিহত হয়েছেন। এছাড়া নীলফামারী  জেলার সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের জিপের ধাক্কায় এক যুবক নিহত হয়েছেন।

সিলেটে ট্রাক চাপায় ৪ জনের মৃত্যুঃ
সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজারে সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, শনিবার রাত ১২টার দিকে সিলেটের দিকে আসা পান বোঝাই একটি ট্রাক একই দিকে আসা একটি প্রাইভেট কারকে চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে দুই জন এবং হাসপাতালে আরও দুই জনের মৃত্যু হয়। নিহতরা হলেন- পূবালী ব্যাংকের বিয়ানীবাজার চারখাই শাখার কর্মকর্তা ধ্রুব জ্যোতি দাস (৩৬), মৌলভীবাজারের কুলাউড়ার আদিল চৌধুরী (৩৪), সঞ্জিত (৩০) ও প্রকৃতি (৩২)। মোগলাবাজার থানার ওসি খায়রুল ফজল জানিয়েছেন, ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে।

পলাশবাড়িতে ট্রাক উল্টে নিহত ৩ঃ
গাইবান্ধার পলাশবাড়িতে ঢাকা রংপুর মহাসড়কের জুনদহ নামক স্থানে আজ দুপুরে সড়ক দুর্ঘটনায় শিশু  ও নারীসহ তিনজন নিহত হয়েছেন। পলাশবাড়ি থানার ওসি মুজিবুর রহমান জানায় ,আজ দুপুরে রংপুর থেকে ঢাকাগামী কাঠ বোঝাই ট্রাক ঢাকা রংপুর মহাসড়কের পলাশবাড়িতে জুনদহ নামক স্থানে যাত্রিবাহী ভ্যানকে চাপা দিয়ে নিয়ন্ত্রণ হাড়িয়ে ট্রাকটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ভ্যানযাত্রী এক শিশু ও দুই নারী মারা যান।

লক্ষ্মীপুর ও রামগঞ্জে সড়ক দূর্ঘটনায় নিহত ২ঃ
লক্ষ্মীপুর-মজুচৌধুরীরহাট সড়কের সাইফিয়া দরবার শরীফ এলাকা দুই সিএনজি অটোরিক্্রার মুখোমুখি সংঘর্ষে সিএনজি অটোরিক্্রার চালক নুরুল ইসলাম ও রামগঞ্জের সোনাইমুড়ির কাজিরখিল নামক স্থানে বাসের ধাক্কায় রুবেল হোসেন নামে ট্রাক্টরের হেলপার নিহত হয়েছেন। এসময় আরো ৫ জন আহত হন। আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বেলাল হোসেনের অবস্থায় আশংকাজনক বলে জানিয়েছেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। আজ রোববার ভোর রাতে সদর উপজেলার মজুচৌধূরীর হাট সড়কের সাইফিয়া দরবার শরীফ এলাকায় এবং সকালে রামগঞ্জের সোনাইমুড়ির কাজিরখিল এলাকায় এ  দূর্ঘটনা ঘটে। নিহত সিএনজি চালক নুরুল ইসলাম কমলনগর উপজেলার চরমার্টিন গ্রামের রুহুল আমিনের ছেলে এবং রুবেল রামগঞ্জ উপজেলার দেহলা গ্রামের এরশাদ মিয়ার ছেলে।

সাতক্ষীরায় ট্রাকচাপায় নিহত ১:
সাতক্ষীরার কলারোয়া উপজেলায় চারাবটতলা এলাকায় ট্রাকচাপায় জামসেদ আলী (২৫) নামে এক নসিমনচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১ জন।
নিহত জামসেদ উপজেলার হেলাতলা এলাকার তোগান আলীর ছেলে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মাসুদ করিম জানান, নসিমনচালকের মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

উপজেলা চেয়ারম্যানের জিপের ধাক্কায় যুবক নিহতঃ
নীলফামারী  জেলার সৈয়দপুর উপজেলা চেয়ারম্যানের জিপের ধাক্কায় এক যুবক নিহত হয়েছেন। সৈয়দপুর-দিনাজপুর সড়কের চম্পাতলীতে রবিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে। নিহত শওকত আলী (৩২) জেলার গায়েনুর এলাকার মৃত আব্দুল লতিফের মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকারকে বহনকারী জিপটি সৈয়দপুর থেকে দিনাজপুর যাচ্ছিল। পথে সৈয়দপুর-দিনাজপুর সড়কের চম্পাতলীতে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী শওকত আলী ঘটনাস্থলেই নিহত হন।
চম্পাতলী পুলিশ ফাঁড়ির এসআই কাজল কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করে জানান, জিপটি আটক করা হয়েছে।

শ্রীপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা নিহতঃ
শ্রীপুর পৌর এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাক চাপায় আব্দুল্লাহ্ আল মামুন (৪৫) নামে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা মারা গেছেন। মামুন জনপ্রশাসন মন্ত্রণালয়ে মেকানিক পদে কর্মরত ছিল।

শনিবার বিকেলে ২নং সি এন্ডবি বাজার থেকে মহাসড়ক পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।
পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে একে মেমোরিয়াল হাসপাতালে নেয়ার পর কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক হুমায়ুন কবির শীর্ষ নিউজকে জানান, আব্দুল্লাহ্ আল মামুন পৌর এলাকার চন্নাপাড়া গ্রামে তার দ্বিতীয় স্ত্রীকে নিয়ে ভাড়া থাকতেন ।  লাশ উদ্ধার করে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।