ঝিনাইদহে তিন শিশুকে আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যা

agunনিজস্ব প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় তিন শিশুকে আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করেছেন এক পাষণ্ড। তিনি নিহত দুই শিশুর চাচা ও অপরজনের মামা। এ ঘটনায় গুরুতর দগ্ধ হয়েছেন দুই শিশুর মা।
হত্যার সঙ্গে জড়িত অভিযোগে নিহত দুই শিশুর চাচা ইকবালকে (৪১) আটক করেছে পুলিশ।

রবিবার সন্ধ্যায় উপজেলার কবিরপুর গ্রামে এ ঘটনা ঘটে। টাকা পয়সার লেন-দেন নিয়ে পাবিারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

নিহতরা হলো- উপজেলার কবিরপুর গ্রামের দোলোয়ার হোসেনের ছেলে শিবলু (১০) আমিন (৮) এবং তাদের ফুফাতো ভাই মাহিম (১২)।

প্রতিবেশীদের সূত্রে জানা গেছে, সার ব্যবসায়ী গোলাম নবীর ছেলে ঘাতক ইকবাল দীর্ঘদিন যাবত সিঙ্গাপুরে মেরিন ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলো। বিদেশ থেকে বাবার কাছে নিয়মিত টাকা পাঠাতো। বিগত পাঁচ মাস আগে সে দেশে ফিরে বাবার কাছে টাকা ফেরত চায়। এ নিয়ে বাবা ও ভাইদের সাথে বিরোধ চলে আসছিলো। ঘটনাটি সুরাহা না হওয়ায় ঘাতক ইকবাল প্রতিশোধ পরায়ণ হয়ে ওঠে।

এরই জের ধরে রবিবার সন্ধায় ভাই দেলোয়ার হোসেনের দুই ছেলে শিবলু ও আমিন এবং ভাগিনা মাহিমকে ল্যাপটপে ভিডিও গেম খেলার কথা বলে ঘরের ভিতোর ডেকে নেয়। তারপর তাদের হাত-পা বেঁধে ভারি বস্তু দিয়ে আঘাত করে রক্তাক্ত করে। পরে ঘরের দরজা জানালা বন্ধ করে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। আগুনের ধোয়া দেখে প্রতিবেশীরা ফায়ার সার্ভিস ও পুলিশকে খরব দেয়। ঘটনাস্থলে পৌঁছে তারা দরজা ভেঙ্গে পুড়ে কয়লা হওয়া শিশু শিবলু ও আমিনের মৃতদেহ ও আহতাবস্থায় মাহিমকে উদ্ধার করে।

পুলিশ জানায়, দীর্ঘ দিন ধরে চলা পারিবারিক কলহের জেরে কবিরপুর গ্রামের ইকবাল হোসেন এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। রবিবার সন্ধ্যায় ইকবাল তার ভাই দোলোয়ার হোসেনের একটি ঘরের ভেতরে দুই ভাতিজা ও এক ভাগ্নের হাত-পা বেঁধে সেখানে আগুন ধরিয়ে দেন। তার আগে তাদেরকে হাতুড়ি পেটা করেন তিনি।

এসময় তাদের চিৎকার আশপাশের কেউ শুনতে পাননি। তবে দুই শিশুর মা টের পেয়ে তাদের উদ্ধারে গেলে তিনিও গুরুতর দগ্ধ হন বলে পুলিশ জানিয়েছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করে দগ্ধদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

হাসপাতালের চিকিৎসক তাদের মধ্যে আমিন ও সাফিনকে মৃত বলে ঘোষণা করেন এবং মাহিনকে ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার্ড করেন। পরে মাহিনও হাসপাতালে মারা যায়।
এ ঘটনায় চাচা ইকবাল হোসেনকে আটক করেছে পুলিশ।

ঝিনাইদহের সহকারী পুলিশ সুপার গোপিনাথ কানজিলাল এর সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email