রোববার থেকে বরগুনায় অনির্দিষ্টকালের হরতাল

Hortal-2বরগুনা প্রতিনিধিঃ বরগুনায় কাপড়ের দোকানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে আগামীকাল রোববার থেকে অনির্দিষ্টকালের হরতালের ডাক দিয়েছে বরগুনা চেম্বার অব কমার্স। পাশাপাশি সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য শহরের সকল দোকানপাট বন্ধেরও ঘোষণা দেয়া হয়।

এর আগে শনিবার সকালে জেলা তরুণ লীগের একদল কর্মী শহরের বঙ্গবন্ধু সড়কে তালুকদার ক্লথ স্টোরে হামলা চালায়। এ সময় তারা দোকানের আসবাবপত্রসহ ক্যাশবাক্স ভাঙচুর করে নগদ পাঁচ লাখ টাকা লুট করে নেয় বলে ভুক্তভোগী ব্যবসায়ীর অভিযোগ করেন।

তালুকদার ক্লথ স্টোরের মালিক মো. শাহাজাদা তালুকদার (৫০) জানান, শনিবার সকাল ১০টার দিকে জেলা তরুণ লীগের কর্মী অভি (২৭), প্রিন্স (২৬) ও সোহেলসহ (২৬) ১০/১২ জনের একটি দল শহরের বঙ্গবন্ধু সড়কে তালুকদার ক্লথ স্টোরে হামলা চালায়। এ সময় দোকানের আসবাবপত্র ও ক্যাশ বাক্স ভেঙ্গে নগদ পাঁচ লাখ টাকা লুট করে নেয় তারা।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিলের পাশাপাশি সকাল থেকেই শহরের সকল পোশাক কারখানা এবং কাপড়ের দোকান বন্ধ রাখে সাধারণ ব্যবসায়ীরা।

বরগুনা চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর জানান, প্রকৃত অপরাধীদের গ্রেফতারের পাশাপাশি এ ঘটনার সন্তোষজনক সমাধান না হওয়া পর্যন্ত তাদের এসব কর্মসূচি অব্যাহত থাকবে।
এ বিষয়ে জেলা তরুণ লীগের সভাপতি সুনাম দেবনাথ জানান, অভিযুক্তদের সঙ্গে তরুণ লীগের কোনো সম্পর্ক নেই।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গির আলম জানান, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বরগুনা পৌর শহরের আমতলাপাড় এলাকা থেকে নয়ন (২৩) নামে একজনকে আটক করেছে পুলিশ। আর বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email