সেপ্টেম্বরেই ঢাকা-আরিচা মহাসড়ক চার লেনের কাজ শুরু

2016_06_03_18_50_22_JkaIJS0qSydMCrAQ4VpURg3gOeeWUs_originalআরিচা, দেশনিউজ.নেট: ঢাকা-আরিচা মহাসড়ক নবীনগর থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত চার লেনে উন্নীত করা হবে। এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থিক সহযোগিতায় সেপ্টেম্বর থেকে এর কাজ শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (০৩ জুন) দুপুরে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সড়ক ও জনপথের নবনির্মিত পরিদর্শন বাংলো ‘পদ্মা যমুনা’র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ঈদে পরিবহনে চাঁদাবাজির বিষয়ে মন্ত্রী বলেন, চাঁদাবাজদের বিষয়ে সরকারের মনোভাব কঠোর। এর সঙ্গে  জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। অন্যান্য বছরের তুলনায় এবার রাস্তার অবস্থা ভালো। তাই আসন্ন ঈদে জনগণের ভোগান্তি সহনীয় মাত্রায় থাকবে বলে জানান মন্ত্রী।

চলতি বছরের বাজেট নিয়ে বিএনপির প্রতিক্রিয়ায় মন্ত্রী বলেন, সরকার বিরোধীরা সব সময়ই বাজেটকে গণবিরোধী হিসেবে আখ্যায়িত করে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য (এমপি) এএম নাঈমুর রহমান দুর্জয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এমএএন সিদ্দিক, সওজের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, জেলা প্রশাসক (ডিসি) রাশিদা ফেরদৌস, জেলা পরিষদের প্রশাসক গোলাম মহিউদ্দিন ও পুলিশ সুপার মাহফুজুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ৯৬ শতাংশ জমির উপর নবনির্মিত পাটুরিয়া ফেরিঘাটের সড়ক ও জনপথের পরিদর্শন বাংলো ‘পদ্মা যমুনা’ প্রকল্পে ব্যয় হয়েছে ৩ কোটি ৪৫ লাখ টাকা।