সরকার এবার প্রমাণ করুক তারা ভোট চুরি করে নাঃ বিএনপি

003নিজস্ব প্রতিবেদক: ব্লেইম গেম বা দোষারোপের নীতি বাদ দিয়ে সরকারকে দেশের মুল সমস্যা সমাধানে নজর দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির বর্তমান মুখপাত্র এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

শনিবার বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেশের বর্তমান সংকট হলো গণতন্ত্রের সংকট। সুতরাং এই সংকট সমাধানে সরকারের নজর দেয়া উচিত। জঙ্গিবাদ আর উগ্রপন্থার ধোয়া তুলে দেশের বিদ্যমান সংকট সমাধান করা যাবে না। দেশের অভ্যন্তরে কোনোভাবেই যেন উগ্রপন্থা মাথা চাড়া উঠতে না পারে সেজন্য সম্মিলিতভাবে কাজ করা দরকার।

রিপন বলেন, সরকার বিএনপির লোকদের গ্রেপ্তার করে নানাভাবে হেয় করার চেষ্টা করছে। সরকারের এ ধরনের চেষ্টা ফলপ্রসূ হবে না। কারণ বাংলাদেশের এবং বিশ্বের অন্য দেশের মানুষও বিশ্বাষ করে বিএনপি জঙ্গিবাদ এবং উগ্রবাদে বিশ্বাস করে না।

তিনি বলেন, সংকট থেকে সরকার যদি বের হতে চায় তাহলে তাদের জাতীয় নির্বাচন দিতে হবে। এর প্রথম ধাপ হলো পৌরসভা নির্বাচন। সঠিক প্রক্রিয়ায় পৌরসভা নির্বাচন সম্পন্ন করে সরকারকে প্রমাণ করতে হবে যে তারা ভোট চুরি করে না। তা না করে সরকার যদি উগ্রবাদ এবং জঙ্গিবাদের কথা বলে বিরোধী দলকে কোণঠাসা করার চেষ্টা করে তাহলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে, সেই সাথে আওয়ামী লীগও ক্ষতিগ্রস্ত হবে। সরকার যদি পৌর নির্বাচনে কারচুপি করার চেষ্টা করে তাহলে তারা আরো বেশি দুর্বল হবে।

এ সময় তিনি সরকারকে আলাপ আলোচনার মাধ্যমে সংকটের সমাধান এবং অপবাদ দেয়ার রাজনীতি থেকে দূরে থাকার আহ্বান জানান।
তিনি আশংকা প্রকাশ করে বলেন, বাংলাদেশে আইএস আছে, ধর্মীয় উগ্রপন্থা আছে এটা যদি একবার প্রতিষ্ঠিত হয়ে যায় তাহলে কি অবস্থা হবে তা আঁচ করা যায়। আমরা সকল উগ্রপন্থার বিরুদ্ধে একত্রে কাজ করার কথা বলেছিলাম। আমরা বারবার বলেছি বাংলাদেশের মানুষ ধর্মীয় দিক থেকে সহিষ্ণু। তারা উগ্রবাদ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না।

তিনি বলেন, সরকারের তরফ থেকে বারবার মার্কিন যুক্তরাষ্ট্রকে দোষারোপ করা হয়। তাদের দিকে আঙ্গুল তুলে কথা বলে। সরকার যদি এভাবে কথা বলে তাহলে তা আমাদের পররাষ্ট্রনীতিতে প্রভাব ফেলবে।

Print Friendly, PDF & Email