সরকার প্রধানের হাতেই পৌর নির্বাচনে অনিয়মের সূচনা: মির্জা ফখরুল

00001নিজস্ব প্রতিবেদক: সরকার প্রধানের হাত দিয়েই পৌর নির্বাচনে অনিয়মের সূচনা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম অালমগীর। এ ঘটনাকে নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রথম অালামত হিসেবে মন্তব্য করেছেন তিনি ।
বুধবার বেলা সাড়ে ১১টায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

ফখরুল বলেন, নির্বাচন কমিশন কর্তৃক জারি করা বিধি ১২তে কোন পৌরসভায় মেয়র পদে একজন প্রার্থী দলের পক্ষ থেকে মনোনয়ন পত্র জমা দিতে পারবেন। কিন্তু শরিয়তপুর পৌরসভার মেয়রের মনোনয়ন বাতিল হওয়ার পর আরেক প্রার্থী নিয়ম ভেঙ্গে মনোনয়নপত্র জমা দিয়েছেন। যেখানে নিয়ম অনুযায়ী মনোনয়নে সাক্ষর করেছেন দলীয় প্রধান ও আওয়ামী লীগের সভাপতি।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী একটি এলাকায় দু’জন মনোনয়নপত্র জমা দিলে দু’জনেরই প্রার্থীতা বাতিল হওয়ার কথা কিন্তু রিটার্নিং অফিসার সেই মনোনয়নপত্র গ্রহণ করেছেন।
ফখরুল বলেন, সরকার প্রধানের হাত দিয়েই অনিয়ম শুরু হয়েছে। সুতরাং নির্বাচন সুষ্ঠু হবে না। সরকারের হুকুম মানা ছাড়া নির্বাচন কমিশনের কোন কাজ নেই।

এরকম পরিস্থিতিতে জনগণ ভোট দিতে আসবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন ব্যবস্থার প্রতি জনগণের আস্থা নেই।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের শুভ বুদ্ধির উদয় হোক। আমাদের শুভ বুদ্ধির উদয় অনেক আগেই হয়েছে। তাদের শুভ বুদ্ধির উদয় হলে দেশের এ অবস্থা হতো না।

Print Friendly, PDF & Email