বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাওয়া খালেদা জিয়ার তামাশাঃ হাসিনা

0নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাওয়া খালেদা জিয়ার তামাশা ছাড়া আর কিছুই নয়।
বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ‘উনি কোন মুখে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যান? মুক্তিযুদ্ধের সময় যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছিল, তিনি তাদেরকে মন্ত্রী বানিয়েছিলেন। ওখানে যাওয়া তার তামাশা ছাড়া কিছুই না। বাংলাদেশের মানুষ এটা বোঝে।’
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সোমবার বিকেলে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পরাজিত শক্তির বিষদাঁত একে একে ভেঙে দিচ্ছি, ভেঙে দেব। তারা এই দেশের অর্থনৈতিক উন্নয়ন অগ্রযাত্রাকে আর বাধাগ্রস্ত করতে পারবে না।
তিনি বলেন, আগেও ষড়যন্ত্র ছিল, এখনও ষড়যন্ত্র আছে। ষড়যন্ত্র মোকাবিলা করেই আমাদেরকে এগিয়ে যেতে হবে।

মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয়ের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পাকিস্তানি সেনাবাহিনীর একটা গল্প ছিলো বিশ্বে তারা সবচেয়ে শক্তিশালী সেনাবাহিনী। তাদের সঙ্গে যুদ্ধে কেউ পারে না। কিন্তু আমাদের গেরিলাদের কাছে তাদের পরাজিত হয়ে হয়েছে, পরাজিত হয়েছে তাদের দোসররা।

সভায় অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুর করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email