• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নির্বাচন কমিশনের মেরুদণ্ড নেই, ৯টার মধ্যেই ভোট শেষ হবে : এরশাদ

Ershad-monchoনিজস্ব প্রতিবেদকঃ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের মেরুদণ্ড নেই। এইটা একটি সাংবিধানিক দায়িত্ব, নির্বাচন কমিশন সে সাংবিধানিক দ্বায়িত্ব পালন করবে। অথচ তারা প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছেন। এইটা হতে পারেনা। মঙ্গলবার ইঞ্চিনিয়ারিং ইনিস্টিটিউটে ঢাকা মাহনগর দক্ষিণ জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, দেড়শ’র বেশি পৌরসভায় প্রার্থী দিয়েছি। এখন তা অর্ধেকে নেমেছে। সবাই ভয়ে বসে গেছে, ভয় দেখিয়ে প্রার্থীদের বসিয়ে দেয়া হয়েছে। আমাদের কারও কথা বলার অধিকার নেই। এই ভাবে কোনো দেশ চলতে পারেন না। এইটা কোনো গণতন্ত্র নয়। এইভাবে গণতন্ত্র হয় না।

তিনি সরকারকে উদ্দ্যেশ করে বলেন, একবার সুষ্ঠ নির্বাচন দেন দেখেন কি হয়! আমরা তো শুধু মাত্র গণতন্ত্র রক্ষায় নির্বাচনে অংশ নিয়েছিলাম।

সম্মেলনে এরশাদ নেতাকর্মীদের উদ্দেশ্যে হতাশা নিয়ে বলেন, এ বয়সে এসে দলকে শক্তিশালী করতে দেশের এ প্রান্ত থেকে অন্য প্রন্ত ঘুরে বেড়াচ্ছি। কিন্তু আমি সবাইকে আমার পাশে পাইনা।

তিনি আরো বলেন, আট বছর দেশের সেনা প্রধান ও ৯ বছর রাষ্ট্রপ্রতি ছিলাম। আমার আর কিছু চাওয়ার নেই। মুত্যৃর আগে শুধু জাতীয় পার্টিকে সংগঠিত করে যেতে চাই।

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টিকে সবার ঘরে ঘরে নিয়ে যেতে হবে। এইটা পরিক্ষিত সত্য যে, সিলেটের ১ আসন যার ক্ষমতা তার। তাই আগামী দিনে জাতীয় পার্টিকে ক্ষমতায় নিতে সিলেটের ১ আসন দলখ করতে হবে।

তিনি বলেন, আগে সিলেটে জাতীয় পার্টির মোট ৮ আসন ছিলো এখন তা এসে দাঁড়িয়েছে ৪ এ। দলকে সুসংগঠিত করে হারানো আসনসমুহ ফিরিয়ে আনার জন্য সবাইকে এক সঙ্গে কাজ করার জন্য আহ্বান জানান সংসদের বিরোধী দলীয় এ নেতা।

বিশেষ অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, দেলওয়ার হোসেন খান, মীর আব্দুস সবুর আসুদসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সভায় সভাপতিত্ব করেছেন সৈয়দ আবু হোসেন বাবলা, সভাপতি জাতীয় পার্টি ঢাকা মহানগরী দক্ষিন, সভা পরিচালনা করেছেন, জহিরুল আলম রুবেল সেক্রেটারি জাতীয় পার্টি ঢাকা মহানগরী দক্ষিণ।

Print Friendly, PDF & Email