পৌর নির্বাচনে সেনা মোতায়েনে ইসিতে আনুষ্ঠানিক দাবি জানালো বিএনপি

BNP-logoনিজস্ব প্রতিনিধি: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে দেখা করে আসন্ন পৌরসভা নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খানের নেতৃত্বে দলের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে সিইসির সঙ্গে দেখা করতে যান।

পরে মঈন খান সাংবাদিকদের বলেন, পৌর নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হলে সেনা মোতায়েন জরুরি। সেনা মোতায়েন ছাড়া ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারবে না।

বিএনপির এই নেতা বলেন, সারা দেশে পৌর নির্বাচন নিয়ে মারামারি-হানাহানি হচ্ছে। বিএনপির প্রার্থীদের নাজেহাল করা হচ্ছে। এসব আক্রমণ সরকারি দলের প্রার্থীদের পক্ষ থেকেই করা হচ্ছে। এ কারণে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করতে সেনা মোতায়েনের বিকল্প নেই।

বিকেল পৌনে ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে সিইসির সঙ্গে সাক্ষাৎ করতে যায় বিএনপির প্রতিনিধি দলটি। সাক্ষাৎ শেষে বিকেল ৫টায় প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে তারা বের হন।

প্রতিনিধিদলে আরো ছিলেন— বিএনপি চেয়ারপারসেনর উপদেষ্টা আব্দুল হালিম, ক্যাপ্টেন সুজা উদ্দিন, সাবেক সচিব ইসমাইল জবিউল্লাহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল।

Print Friendly, PDF & Email