• শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

হত্যাযজ্ঞ চালিয়ে সরকার বিজয় ছিনিয়ে নিতে চায় : মির্জা ফখরুল

fakhrul-2নিজস্ব প্রতিবেদকঃ  মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে আওয়ামী সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মমভাবে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাত পৌনে ১১টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব বলেন- ‘খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে নির্মমভাবে হত্যার ঘটনায় প্রমাণিত হয় যে, বর্তমান সরকার দেশব্যাপী সন্ত্রাসী তা-ব ও হত্যাযজ্ঞ চালিয়ে পৌর নির্বাচনে মেয়র পদগুলো ছিনিয়ে নিতে চায়।

বর্তমান শাসকগোষ্ঠী পৌর নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে এক বিভীষিকাময় অবস্থার সৃষ্টি করেছে। এই সরকারের আমলে মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই। এরা সন্ত্রাসের অবাধ বিস্তারের মাধ্যমে নিজেদের অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখতে চাচ্ছে’।

তিনি বলেন, ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করা ছাড়াও মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুন্ঠিত হচ্ছে না।

এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না বলেই শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন চলাচলের স্বাধীনতা হরণ করেছে। নজরুল ইসলামকে নির্মম কায়দায় হত্যা করে অমানবিকতা ও নিষ্ঠুরতার যে কুনজীর স্থাপন করা হলো তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত নজরুল ইসলাম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। তিনি অবিলম্বে নজরুল ইসলামকে হত্যাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email