দেশে গণমাধ্যম এখন কোনো কথা বলতে পারছে না : গয়েশ্বর

001বান্দরবান প্রতিনিধি : বান্দরবান পৌরসভায় ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমাদের দেশে নামে গণমাধ্যম আছে। তারা এখন কথা বলতে পারছে না।

নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে বুধবার দুপুরে বান্দরবানের মধ্যমপাড়ায় পুরাতন রাজবাড়ির চত্বরে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষদের সঙ্গে উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে তিনি এ মন্তব্য করেন। তিনি আরও বলেন, গণমাধ্যমের সীমাবদ্ধতা সম্পর্কে আমরা ওয়াকিবহাল। যেখানে গণতন্ত্র থাকে না, সেখানে সংবাদপত্রের স্বাধীনতা থাকে না। যেখানে মতপ্রকাশের স্বাধীনতা থাকে না, সেখানে সাংবাদিকতার স্বাধীনতাও থাকে না।

পৌরসভা নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন সম্পর্কে তিনি বলেন, ‘তারা দায়বদ্ধ হবে, পাপগ্রস্ত হবে, না পাপের বোঝা আরও বাড়াবে— সেটাই দেশের জনগণ দেখতে চাই।’

অন্যান্যের মধ্যে এ সময় কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, উপ-জাতীয় বিষয়ক সম্পাদক মাম্যাচিং, নির্বাহী সদস্য মাহাবুবুর রহমান শামিম, জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী, বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজাসহ বিএনপি এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে তাদের। সংশয়ের কারণে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়নি বিএনপি। কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিয়ে আমরা দেখতে চাই, এ সরকারের অধীনে নির্বাচন কতটা যৌক্তিক।

পৌর নির্বাচনে অংশ নেওয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, এ সরকার কতটা নিচে নামতে পারে তা দেখতে আমরা এ নির্বাচনে অংশ নিয়েছি। স্বৈরাচার এ সরকারের অবস্থান আরও কতটা খারাপ হতে পারে তা দেখতে চাই আমরা।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থীদের ঘরে ঢুকে আত্মীয়-স্বজনদের ওপর হামলা করা হচ্ছে। নির্বাচন সামনে রেখে পুলিশের গণগ্রেফতার বাণিজ্য আরও বেড়েছে। সরকার এখন পুলিশকে নিয়ন্ত্রণ করে না, পুলিশ দেশ নিয়ন্ত্রণ করে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email