• রবিবার, ১৯ মে, ২০১৯

দেশে ২০১৯ সালের এক দিন আগেও নির্বাচন নয়ঃ স্বাস্থ্যমন্ত্রী

01নিজস্ব প্রতিবেদকঃ দেশে ২০১৯ সালের এক দিন আগেও কোনো জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার কুয়ালালামপুরের জালান ইপু মতিয়ারা কমপ্লেক্সে বলুরুমে মালয়েশিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে মন্ত্রীকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নির্বাচন বানচাল করার জন্য বেগম জিয়া ২০১৪ ও ১৫ সালে অনেক মানুষ পুড়িয়ে মেরেছেন। তারপরও দেশে নির্বাচন হয়েছে বলে মার্শাল ল হয় নাই। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেগম জিয়াকে প্রধানমন্ত্রী বলেছিলেন আসুন সবাই মিলে সুষ্ঠু নির্বাচন করি । কিন্তু বেগম জিয়া আসেননি। বেগম জিয়া আপনি অনেক আন্দোলন করেছেন মানুষ মেরেছেন কিন্তু সফল হননি ।

এসময় তিনি মালয়েশিয়ায় কর্মরত সাড়ে তিন লাখ বাংলাদেশি শ্রমিককে বৈধতা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মালয়েশিয়াস্থ বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, মালয়েশিয়ায় যারা অবৈধভাবে অবস্থান করছেন তাদেরকে বৈধ করার জন্য সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। মালয়েশিয়া সরকার তাদেরকে বৈধ হওয়ার জন্য তিন মাসের সময় দেবে। এই সময়ের মধ্যেই তাদের বৈধ হতে হবে।

হাইকমিশনার বলেন, আপনারা যত বেশি লোকের কাছে যাবেন তত বেশি সমস্যা হবে এই জন্য আপনাদেরকে অনলাইনে আবেদন করার সুযোগ দেয়া হবে। এ ধরনের কাজে বাংলাদেশি হাইকমিশন অবৈধদের সহযোগিতা করবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী,মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক এ কামাল চৌধুরী, মালয়েশিয়া বঙ্গমাতা পরিষদের সভাপতি হাজী মতিউর রহমান, যুবলীগের আহ্বায়ক তাজকীর আহমেদ,যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. আবু হানিফ, মনসুর আল বাশার সুহেল, শ্রমিক লীগের আহ্বায়ক সোহেল বিন রানা, যুগ্ম আহ্বায়ক নাজমুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল হাসান,যুবলীগ নেতা বিজন মজুমদার, স্বেচ্ছাসেবক  লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিতুল, যুবলীগের সদস্য জহিরুল ইসলাম জহির, কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক রাজা চৌধুরী, শ্রমিক লীগ নেতা মাজহারুল আলম,ছাত্রলীগ নেতা শেখ এমরান প্রমূখ।

এছাড়াও বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জামিল হোসেন নাসির, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো. কামরুজ্জামান কামাল, কুয়ালালামপুর ইউনিভারর্সিটি ফেকাল্টি মেডিসিন বিভাগের প্রফেসর মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা ডা. এমদাদুল হক।

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বৃহস্পতিবার মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী ইয়ে দাতুক সারি ডা. এস সুব্রামানিয়ামের সঙ্গে বৈঠক করেন। এসময় তিনি বাংলাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সরঞ্জাম, রক্ষণাবেক্ষণ, বর্জ্য ব্যবস্থাপনাসহ অন্যান্য লজিস্টিক সাপোর্ট দেয়ার বিষয়ে মালয়েশিয়ার সহযোগিতা কামনা করেন।