গৃহকর্মী নির্যাতন: ক্রিকেটার শাহাদাতের জামিন

0002নিজস্ব প্রতিবেদক: শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেনের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছে আদালত।
মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ তাকে আগামী ৩১ মার্চ পর্যন্ত জামিন দেয়।
একই সঙ্গে কেন শাহাদাতকে নিয়মিত জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত। তিন সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।
এর আগে গত ১২ নভেম্বর ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা শাহাদাতেরর জামিন নাকচ করেছিল। অবশ্য একই আদালত গত ১ ডিসেম্বর শাহাদাত হোসেনের স্ত্রী জেসমিন জাহান নিত্যকে ১৭ জানুয়ারি পর্যন্ত জামিন দেয়।
গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) নির্যাতনের অভিযোগে জাতীয় দলের ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রীর বিরুদ্ধে গত ৬ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
মামলার এজাহারে তাদের বিরুদ্ধে শিশুটিকে অমানুষিক নির্যাতনের অভিযোগ আনা হয়। এর পরই গত ৪ অক্টোবর রাজধানীর মালিবাগে বাবার বাড়ি থেকে জেসমিন জাহান নিত্যকে গ্রেপ্তার করে পুলিশ।
আর পলাতক থেকে পরের দিন আত্মসমর্পণ করলে শাহাদাতকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। পরে তার তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। আদালতের নির্দেশে তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

Print Friendly, PDF & Email