বাংলাদেশের হারে টি-টোয়েন্টি সিরিজ ড্র

0-2খেলা প্রতিবেদক: দুই ম্যাচ পিছিয়ে থেকেও চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সমতায় শেষ করলো জিম্বাবুয়ে। শুক্রবার চতুর্থ ও শেষ ম্যাচে বাংলাদেশকে ১৮ রানে হারায় সফরকারীরা। এর ফলে ২-২ সমতায় শেষ হলো সিরিজ।

জিম্বাবুয়ের দেওয়া ১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাঁচ বল বাকি থাকতে ১৬২ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস। নিজেদের ৫০তম টি-টোয়েন্টি ম্যাচে জয় বঞ্চিত থাকলো টাইগাররা। ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন বাংলাদেশের দুই ওপেনারসহ চার ব্যাটসম্যান। ধীরস্থির শুরুর পর ফেরেন ইমরুল কায়েসও।

দারুণ শুরু আভাস দিয়ে ইনিংসের শুরুতেই সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকার। দলীয় ১২ রানে প্রথম উইকেট যাওয়ার পর একই স্কোরে আরো দুই উইকেট হারায় বাংলাদেশ। মাত্র এক রান করে ফেরেন আরেক ওপেনার তামিম ইকবাল।

পুরো সিরিজে দুরন্ত পারফর্ম করা সাব্বিরও ফেরেন ১ রান করে। আর মিডল অর্ডারের সবচেয়ে বড় ভরসা সাকিব আল হাসান করেন মাত্র চার রান। ৫ রানের ব্যবধানে চার উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলকে কিছুটা টানার চেষ্টা করেন ইমরুল কায়েস। কিন্তু তিনি ১৮ রান করে আউট হন তিনি।

এরপরই নবাগত নুরুল হাসানকে সাথে নিয়ে এগোতে থাকেন মাহমুদুল্লাহ। ৫৭ রানের জুটি গড়ে আউট হন হাসান। তিনি করেন ১৫ রান। এরপর অধিনায়ক মাশরাফির সাথে ২৪ রানের জুটি আশা দেখায় বাংলাদেশকে। কিন্তু দলীয় ১৩৪ রানের মাথায় মাহমুদুল্লাহ আউট হলে শেষ হয় বাংলাদেশের আশা। ৪১ বলে দলীয় সর্বোচ্চ ৫৪ রান করেন মাহমুদুল্লাহ। আর মাশরাফি করেন ২২ রান।

জিম্বাবুয়ের হয়ে নেভিল মাদজিবা ৪টি, তেনদাই সিসেরো ৩টি  উইকেট নেন। এছাড়া সিকান্দার রাজা ২টি ও লুক জঙ্গি একটি উইকেট নেন।

এর আগে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ১৮০ রান করে জিম্বাবুয়ে।
ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন হ্যামিলটন মাসাকাদজা।

Print Friendly, PDF & Email