সিলেটকে হারিয়ে সবার আগে শেষ চারে মাশরাফির কুমিল্লা

0002ক্রীড়া প্রতিবেদকঃ মাশরাফি বিন মর্তুজাকে এ কারণেই সম্ভবত ফ্রাঞ্চাইজি মালিকরা মাঠে চান। তাদের চাওয়া, মাশরাফি বোলিং কিংবা ব্যাটিং কোনটাই করতে না পারুক, তবুও স্বশরীরে তিনি যেন মাঠে থাকেন। তাতে দল যেমন উজ্জীবিত হবে, তেমনি সাফল্যও আসবে। ফ্রাঞ্চাইজি মালিকদের চাহিদার প্রাথমিক লক্ষ্য অন্তত পূরণ হয়ে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। সবার আগে দলকে শেষ চারে নিয়ে গেলেন মাশরাফি বিন মর্তুজা।

বরিশালেরই সবার আগে শেষ চার নিশ্চিত করার কথা ছিল। রোববার সিলেট সুপার স্টারকে হারিয়েই শেষ চারে উঠে যাওয়ার স্বপ্ন দেখছিল তারা। কিন্তু সিলেটের কাছে লজ্জাজনক পরাজয়ের পর আর সেই স্বপ্ন পূরণ হয়নি তাদের।

সোমবার বরিশাল মুখোমুখি হলো পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। এই ম্যাচে জিতলেও তাদের সামনে শেষ চারে সবার আগে ঠাঁই করে নেয়ার সুযোগ। কিন্তু আজও কুমিল্লার সামনে দাঁড়াতে পারেনি গেইল সমৃদ্ধ বরিশাল। ৭ উইকেটে তাদেরকে হারিয়ে সবার আগে শেষ চার (ইলিমিনেটর) নিশ্চিত করে ফেললো মাশরাফি বিন মর্তুজার দল।

পয়েন্ট টেবিলে এখন সবার ওপরে অবস্থান করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১২। রানরেট +০.৬৭০। সমান ম্যাচ খেলে ১০ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে রংপুর রাইডার্স ও বরিশাল বুলস। ৭ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ঢাকা ডাইনামাইটস।

৭ ম্যাচ শেষে সিলেট সুপার স্টারস ৪ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে এবং ৮ ম্যাচে সমান চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তলানীতে রয়েছে চিটাগাং ভাইকিংস।

ইলিমিনেটর খেলার যোগ্যতা অর্জণ করবে চারটি দল। পশ্চম এবং ৬ষ্ঠ স্থানে থাকা সিলেট ও চিটাগাংয়ের কোনভাবেই আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে পেছনে ফেলার সুযোগ নেই। বরং সিলেট সুপার স্টারস যদি বাকি তিন ম্যাচ জিতে যায়, তাহলে রংপুর, বরিশাল কিংবা ঢাকাকে পেছনে ফেলার সুযোগ রয়েছে। সে ক্ষেত্রে কুমিল্লার শেষ চার নিশ্চিতই।

তবে, নিশ্চিত না হলেও রংপুর এবং বরিশালই খেলছে শেষ চার- এটা মোটামুটি ধরে নেওয়াই যায়। লড়াইটা হবে মূলতঃ চতুর্থ স্থানের জন্য ঢাকা, সিলেট এবং চিটাগাং ভাইকিংসের মধ্যে। শেষ পর্যন্ত দেখা যাক, এই তিন দলের কোন দুটি বাদ যায়, কে উঠতে পারে শেষ চারে!

Print Friendly, PDF & Email