বড় সংগ্রহের পথে বাংলাদেশ

1খেলা প্রতিবেদক: জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং করছে স্বাগতিক বাংলাদেশ। রবিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে এই সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি মুর্তজা।

তার সিদ্ধান্তের দারুণ প্রতিদান দেন দুই ওপেনার। তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। ৪৫ রানের এই ভাঙে তামিম ইকবালের বিদায়ে। তারুই মুজারাবানির বলে ভিটোরির হাতে ক্যাচ দেওয়ার আগে তিনি ১৭ বলে তিন চার-এক ছক্কায় করেন ২৩ রান।

এরপর দলীয় ৭৫ রানে সাজঘরে ফেরেন সৌম্য সরকার। গ্রায়েম ক্রেমারের বলে ম্যালকম ওয়ালারের তালুবন্দি হওয়ার আগে তিনি করেন ৩৩ বলে চার বাউন্ডারি ও তিন ছক্কায় ৪৩ রান। এক রান বাদেই ওয়েলিংটন মাসাকাদজার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মাহমুদুল্লাহ রিয়াদ (১)।

প্রতিবেদন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ১৪৯/৩। সাব্বির রহমান ৪১ ও সাকিব আল হাসান ১২ রানে ব্যাট করছেন। এর আগে মুশফিকুর রহিম মাংসপেশীর টান জনিত কারণে আহত হয়ে মাঠ ছাড়েন। তার সংগ্রহ ২৪ রান।

চার ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচ জিতে এগিয়ে রয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা তাদের প্রথম ম্যাচের একাদশ রাখলেও জিম্বাবুয়ে দলে তিনটি পরিবর্তন এসেছে।

এর মধ্যে নিয়মিত অধিনায়ক এলটন চিগম্বুরা খেলছেন না। তার বদলে দলে জায়গা পেয়েছেন তারুই মুজারাবানি। আর অধিনায়কের দায়িত্ব ভার পড়েছে হ্যামিলটন মাসাকাদজার ওপর।

অলরাউন্ডার সিকান্দার রাজা ও পেসার লুক জঙ্গুয়ের পরিবর্তে খেলছেন উইকেট কিপার ব্যাটসম্যান রিটমন্ড মুতাম্বামি ও পেসার নেভিল মাসদিভা।

Print Friendly, PDF & Email