সিরিজ জিততে বাংলাদেশের দরকার ১৮১ রান

0-2খেলা প্রতিবেদক: চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের সামনে জয়ের জন্য ১৮১ রানের চ্যালেঞ্জিং স্কোর খাড়া করেছেন জিম্বাবুয়ে। প্রথম ব্যাট করে ৪ উইকেটে ১৮০ রান করে সফরকারীরা।

ম্যাচের প্রথম ওভারেই বাংলাদেশকে সাফল্য এনে দেন মাশরাফি বিন মর্তুজা। দলীয় চার রানের মাথায় সাকিবের হাতে ক্যাচ বানিয়ে মাশরাফি সাজঘরে ফেরান ভুসি সিবান্দাকে (৪)।

কিন্তু এর পরই টাইগার অধিনায়কের সাফল্য ছাপিয়ে দাপট দেখানো শুরু করে জিম্বাবুয়ে। বাংলাদেশের বোলারদের অসহায় বানিয়ে ওভার প্রতি প্রায় দশ করে নিতে থাকেন হ্যামিলটন মাসাকাদজা ও রিচমন্ড মুতুয়াম্বি। দ্বিতীয় উইকেট জুটিতে ৮০ রান তুলে আউট হন মুতুয়াম্বি। ফেরার আগে ২৫ বলে ৩২ রান করেন তিনি।

মুতুয়াম্বি ফিরলেও জিম্বাবুয়ের রানের চাকা স্থির হয়নি। ম্যালকম ওয়ালারকে সঙ্গে নিয়ে এবার ৬১ রানের জুটি গড়েন মাসাকাদজা। তাসকিনের বলে বোল্ড হওয়ার আগে ১৮ বলে ৩৬ রান করেন ওয়ালার।

ওয়ালারের পর দ্রুত সাজঘরে ফেরেন সিকান্দার রাজা। সাকিব আল হাসানের বলে স্ট্যাম্পিং হন রাজা (২)। তবে অন্যরা আউট হলেও একপাশ আগলে থাকেন মাসাকাদজা। আগের ম্যাচের হাফসেঞ্চুরিয়ান(৭৯) এই ম্যাচে ৫৮ বলে ৯৩ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে মাশরাফি, রনি, সাকিব ও তাসকিন প্রত্যেকে একটি করে উইকেট নেন।
প্রসঙ্গত, চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email