ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আমিরাত

00001নিজস্ব প্রতিবেদকঃ টানা তিন ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল ভারত। আর টানা তিন ম্যাচ হেরে সবার আগে এশিয়া কাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছিল আরব আমিরাতের। বৃহস্পাতিবার শুধুমাত্র নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হচ্ছে এ দু’দল। তবে ভারতের জন্য আমিরাতের ম্যাচটা টেস্ট কেস। রিজার্ভ বেঞ্চকে চেখে নেয়ার দারুণ একটা সুযোগ।
আর আরব আমিরাতের সামনে সুযোগ হলো, আরেকটা বড় দলের মুখোমুখি হয়ে অভিজ্ঞতা সঞ্চয় করা। এমন ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আরব আমিরাত।

এশিয়া কাপের চমক ছিল উইকেট। পুরোপুরি সবুজে ঢাকা। আরব আমিরাত-ভারত ম্যাচেও একই চিত্র। তবুও ব্যাটিং নিল আরবরা। দলটির অধিনায়ক আমজাদ জাভেদ টস করে বললেন, ‘আমাদের ইচ্ছা বোর্ডে একটা স্বাস্থ্যবান স্কোর দাঁড় করানো।’ আর ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বললেন, ‘আমারও ইচ্ছা ছিল টস জিতলে ব্যাটিং নেবো। উইকেটে আগের চেয়ে একটু বেশিই ঘাস দেখলাম। এছাড়া এশিয়া কাপের উইকেটগুলোর চেয়ে ভিন্ন কিছু নয়।’

ভারতীয় দল এই ম্যাচে তিনটি পরিবর্তণ এনেছে দলে। ফাইনালের জন্য বিশ্রাম দেয়া হয়েছে আশিস নেহরা, রবিচন্দ্রন অশ্বিন এবং রবিন্দ্র জাদেজাকে। পরিবর্তে খেলবেন ভুবনেশ্বর কুমার, পবন নেগি এবং হরভজন সিং।

ভারতীয় দলঃ
শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেষ রায়না, যুবরাজ সিং, হার্দিক পাণ্ডে, এমএস ধোনি (অধিনায়ক), পবন নেগি, হরভজন সিং, ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহ।

আরব আমিরাতঃ
রোহান মোস্তফা, মোহাম্মদ কলিম, মোহাম্মদ শেহজাদ, সাইমান আনোয়ার, মোহাম্মদ উসমান, আমজাদ জাভেদ, মোহাম্মদ নাভেদ, স্বপ্নিল পাতিল, কাদির আহমেদ, হাফাদ তারিক, আহমেদ রাজা।

Print Friendly, PDF & Email