ধোনির অশ্রুসজল বিদায়, টি২০ অধিনায়ক কোহলি

kohli-dhoniস্পোর্টস ডেস্ক : ভারত ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবসরে যাচ্ছেন। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিঅাই) এ বিষয়টি নিশ্চিত করেছে। বৃহস্পতিবার রাতে ধোনি ইঙ্গিত দিয়েছিলেন, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপও খেলতে চান তিনি। রাত পোহালে শুক্রবার সকালে সকলকে অবাক করে অবসর নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন ভারতের সংক্ষিপ্ত ফরম্যাটের অধিনায়ক। আর ধোনি ভক্তদের জন্য এটি অবশ্যই একটি বিরাট দুঃসংবাদ। তবে বিরাট কোহলির ভক্তদের জন্য এটি আবার সুসংবাদ বটে। কেননা, ধোনি অবসর নেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় বিরাট কোহলিকে ভারতের টি২০ ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই।

বিসিসিআই সূত্রে বলা হয়েছে, ‘ভারতের সেরা অধিনায়কদের একজন মহেন্দ্র সিং ধোনি, যার নেতৃত্বে ভারত ওয়ানডে এবং টি২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে, স্থান করে নিয়েছে বিশ্বের এক নম্বর দল হিসেবে। ২০০৭ সালের টি২০ বিশ্বকাপ এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ ভারত জিতেছে ধোনির অধীনে। তিনি ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।’

বিসিসিআই ধোনির এই সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। আর ভারতের ক্রিকেটে তার বিরাট অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছে।

এদিকে তাকে দলের নতুন অধিনায়ক করা প্রসঙ্গে বিরাট কোহলি বলেছেন, ‘আমি খুবই খুশি যে বিসিসিআই আমার ওপর বিশ্বাস রেখেছে এবং আমি এই ভূমিকা পালনের জন্য তৈরি। আমি ধোনিকে ধন্যবাদ জানাতে চাই তার অবদানের জন্য এবং তার জন্য আমার শুভ কামনা রইল। আমার এখন প্রধান লক্ষ্য ২০১৯ সালের বিশ্বকাপ জয় করা।’

প্রিয় পাঠক, দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে এতক্ষণ যে সংবাদটি পড়েছেন তা মোটেও সত্যি নয়। এটি সম্পূর্ণই বানোয়াট একটি খবর। শুক্রবার এপ্রিল মাসের প্রথম দিন; ১ এপ্রিল। বিশ্বব্যাপী এই দিনটিকে ‘এপ্রিল ফুল’ হিসেবে চিহ্ণিত করা হয়ে থাকে। এই দিনে অন্যকে বোকা বানিয়ে মজা পেতে চান অন্যরা। তেমনই পাঠকদের বোকা বানাতে এমন বানোয়াট সংবাদ প্রকাশ করেছে ভারতেরই বহুল জনপ্রিয় সংবাদ মিডিয়া আইবিএনলাইভের ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকেটনেক্সট ডটকম।

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটকে অনেক আগে বিদায় জানালেও এখনই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কোনো ইচ্ছে নেই মহেন্দ্র সিং ধোনির। বৃহস্পতিবার রাতে নিজ মাটিতে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে যাওয়ার পর অবসর প্রসঙ্গে নিজের ভাবনাটা পরিষ্কার করে দিয়েছেন ভারতের ওয়ানডে ও টি২০ জাতীয় দলের অধিনায়ক। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গে প্রশ্ন করায় এক অস্ট্রেলিয়ান সাংবাদিককে রসিকতার ছলে অপমানও করেছেন ধোনি।

Print Friendly, PDF & Email