শিরোনাম :

  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

শাহজালালে বিমানের টয়লেট থেকে ১১০টি স্বর্ণবার উদ্ধার

নিজস্ব প্রতিনিধি: ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি১২২-এর টয়লেট থেকে ১১০টি স্বর্ণবার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউসের বিমানবন্দর প্রিভেনটিভ।

মঙ্গলবার (২জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপ-কমিশনার অথোলো চৌধুরী।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি১২২ থেকে স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়। ফ্লাইট বিজি১২২ মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে সকাল সাড়ে ১১টায় শাহজালালে অবতরণ করে। অবতরণের পর বিমানের ২১ নম্বর সিটের পিছনে থাকা টয়লেটের টিস্যু বক্সের নিচের একটি গোপন জায়গা থেকে কালো স্কচটেপে মোড়ানো স্বর্ণের ৬টি বান্ডিল উদ্ধার করা হয়।

অথেলো আরও জানান, উদ্ধারকৃত বান্ডিলগুলো পরবর্তী সময়ে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয়। পরে বান্ডিলগুলো খোলার পর সেগুলোর ভেতর থেকে প্রতিটি ১০ তোলা ওজনের মোট ১১০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ১২.৭৬ কেজি এবং আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা। বিজ্ঞাপন

এদিকে চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্টতা থাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদার নামের একজনকে আটক করা হয়েছে। পাশাপাশি চোরাচালানে ব্যবহৃত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘অরুণ আলো’ এয়ারক্রাফটটিও আটক করা হয়েছে।

এ ঘটনায় ‘কাস্টমস আইন-১৯৬৯’ এবং ‘স্পেশাল পাওয়ার অ্যাক্ট-১৯৭৪’ অনুযায়ী বিমানবন্দর থানায় মামলা করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান কাস্টমস কর্মকর্তা অথেলো।