বাড্ডায় গণপিটুনিতে রেনু নিহত: আরও ৫ যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তর বাড্ডায় সন্তানকে স্কুলে ভর্তি করাতে গিয়ে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু নিহত হওয়ার ঘটনায় আরও ৫ যুবককে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৪ জুলাই) মধ্যরাতে বাড্ডার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত হলেন- মুরাদ (২২), সোহেল রানা (৩০), বিল্লাল হোসেন (২৮), আসাদুল ইসলাম (২২) ও রাজু আহমেদ (২৩)। এ নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনায় মোট ১৩ জনকে গ্রেফতার করা হলো।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভিডিও ফুটেজ দেখে গ্রেফতারকৃতদের শনাক্ত করা হয়। গ্রেফতারকৃত ৫ আসামিকে ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আজ আদালতে পাঠানো হয়েছে।

এর আগে এ ঘটনায় গণপিটুনিতে নেতৃত্ব দেয়া হৃদয়সহ ৮ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ওয়াসিম (১২) নামে এক কিশোরকে কিশোর সংশোধনাগারে পাঠানো হয়েছে। জাফর পাটোয়ারি নামে এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মূল আসামি হৃদয়কে গতকাল বুধবার (২৪ জুলাই) ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গত শনিবার সকালে উত্তর-পূর্ব বাড্ডার বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যা করা হয়। স্কুলটিতে নিজের চার বছরের মেয়েকে ভর্তি করানোর জন্য তথ্য সংগ্রহ করতে গিয়েছিলেন তিনি। রাজধানীর মহাখালীতে ৪ বছরের মেয়ে ও মাকে নিয়ে থাকতেন রেনু। দুই বছর আগে স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়। তার ১১ বছরের একটি ছেলেও রয়েছে। বিচ্ছেদের পর থেকে ছেলেটি বাড্ডায় বাবার সঙ্গে থাকে।