শিরোনাম :

  • শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

সিনিযর সাংবাদিক নুহুল হুদার মৃত্যুতে বিএফইউজে ও ডিইউজের শোক

নিউজ ডেস্কঃ ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে ও জাতীয় ক্লাবের সিনিয়র সদস্য নুরুল হুদা’র মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। আজ রোববার (২১ মার্চ) ডিইউজের দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ শোক জানান।
নুরুল হুদা আজ রোববার (২১ মার্চ) দুপুর ১২ টায় মিরপুর সাংবাদিক আবাসিক এলাকার বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন তিনি ডায়াবেটিস ও কিডনিসহ জটিল রোগে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্ব^জন, বন্ধুু-বান্ধব, সহকর্মী এবং গুণগ্রাহী রেখে গেছেন।
১৯৪৯ সালের ১ মার্চ মুন্সিগঞ্জের শ্রীনগরের রাড়িখালে নুরুল হুদা জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৭৩ সালে বাংলাদেশ অবজারভার পত্রিকার মাধ্যমে সাংবাদিকতার শুরু করেন। এ ছাড়াও বাসস, ডেইলি স্টার, ডেইলি টেলিগ্রাফ, নিউ নেশন ও ইন্ডিপেন্ডেন্টে কর্মরত ছিলেন। তার উল্লেখ্য প্রকাশনা হচ্ছে Environmental violations causes and cures & sitting on a volcano, Contributed a chapter on Bangladesh for against all odds -লন্ডনভিত্তিক প্যানোস কর্তৃক প্রকাশিত। তিনি জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতিসহ বিভিন্ন সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
মরহুমের নামাজে জানাজা আজ রোববার বাদ মাগরিব মিরপুর সাংবাদিক আবাসিক এলাকা জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

Print Friendly, PDF & Email