শিরোনাম :

  • শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

রাষ্ট্রে মানবরচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকায় সংঘাত-সংঘর্ষ বেড়েই চলছে: ইসলামী সমাজ

নিউজ ডেস্কঃ ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন,আল্লাহর আইন-বিধানের পরিবর্তে মানবরচিত আইন-বিধান কর্তৃক জীবন-যাপন করায় মানুষের জীবনে দিনদিন অশান্তি ও সংঘাত-সংঘর্ষ বেড়েই চলছে।
আজ শুক্রবার (২ এপ্রিল) বিকালে বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তনে “সমাজ ও রাষ্ট্রীয় জীবনে চলমান নাজুক পরিস্থিতিতে করণীয়” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সৈয়দ হুমায়ূন কবীর বলেন, বিশ্বের মানুষ আজ মানবতা ভুলে গিয়ে দুর্নীতি ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। যার কারণে মানুষে মানুষে হিংষা-বিদ্ধেষ এবং সংঘাত-সংঘর্ষ চালিয়েই যাচ্ছে। তিনি বলেন, মানুষের জীবনে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠিত হলেই জাতি, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে সকল মানুষের ধর্মীয় অধিকারসহ সকল অধিকার আদায় ও সংরক্ষণ হবে এবং আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে যারা ইসলাম প্রতিষ্ঠার প্রচেষ্টা করবেন তারা আখিরাতের জীবনে সফলকাম হবেন।
এসময় তিনি সকলকে সংঘাত ও সংঘর্ষের পথ ত্যাগ করে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী সমাজ পরিচালিত শান্তিপূর্ণ দাওয়াতি আন্দোলনে শামিল হয়ে কল্যাণ ও মুক্তির পথে জীবন গড়ার আহŸান জানান।
আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে ও মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন- মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, সোলায়মান কবীর, আমীর হোসাইন, আজমুল হক, সেলিম মোল্লা, আবু বকর সিদ্দীক, সাইফুল ইসলাম ও হাফিজুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email