• মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

গভীর রাতে রাবিতে গুলি ও ককটেল বিস্ফোরণের শব্দ

RU Main Gaitনিজস্ব প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদারবখশ হলে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। শুক্রবার গভীর রাতে একটি গুলি ও চারটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে বলে জানিয়েছেন মাদারবখশ হলের শিক্ষার্থীরা।

এ ঘটনায় মাদারবখশ হলসহ আশেপাশের হলের আবাসিক শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী জানান, শুক্রবার মাঝ রাতে ১০মিনিটের ব্যবধানে পরপর একটি গুলি ও চারটি ককটেল বিস্ফোরণের বিকট শব্দ পাওয়া যায়। হলের তৃতীয় ব্লকের ছাদ এবং দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে এ বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া গেছে। এ সময় ভয়ে শিক্ষার্থীরা কেউ নিজ কক্ষ থেকে বাইরে বের হননি।

এদিকে এ ঘটনার পর রাত পৌনে একটার দিকে মাদারবখশ হল শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম বনি, সাধারণ সম্পাদক মাসুদ রানা এবং শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুনুর রশীদের নেতৃত্বে ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী হলের তৃতীয় ব্লকের বিভিন্ন কক্ষে তল্লাশি চালায়।

রবিউল ইসলাম বনি বলেন, কে বা কারা এ কাজ করেছে জানা যায়নি। আমরা খোঁজ নিয়ে দেখছি। হল প্রশাসনের সঙ্গে কথা বলবো। এ হলের আবাসিক ছাত্র নয় এমন কেউ থাকলে তাদের বের করে দিতে বলবো।
হল প্রাধ্যক্ষ প্রফেসর তাজুল ইসলাম বলেন, প্রক্টরের সঙ্গে কথা বলে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Print Friendly, PDF & Email