পার্বত্য এলাকা শিক্ষায় আর পিছিয়ে থাকবে না: শিক্ষামন্ত্রী

বান্দরবান প্রতিনিধিঃ পার্বত্য এলাকাকে শিক্ষাক্ষেত্রে এগিয়ে নিতে সরকার যা যা করা প্রয়োজন তাই করবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, পার্বত্য এলাকার শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে সরকার প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিচ্ছে। প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি পূরণ হলে পার্বত্য এলাকা আর পিছিয়ে থাকবে না।

বুধবার (২২ মে) সকালে বান্দরবানের অরুণ সারকি টাউন হলে শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুমের সরঞ্জাম প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বান্দরবানে আবাসিক বিদ্যালয় গড়ে তোলা হবে, বান্দরবানে একটি বিশ্ববিদ্যালয়ের কাজ চলমান রয়েছে আর এখানে পলিটেকনিক্যাল ইনিস্টিটিউটও গড়ে তোলা হচ্ছে।

তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের আঁধার এই বান্দরবানে স্থাপিত হবে বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে ভর্তি হয়ে শিক্ষার্থীরা উন্নত শিক্ষা গ্রহণ করতে পারবেন।

এসময় পার্বত্য এলাকায় শিগগিরই শিক্ষক সংকট দূর হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদারসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।