শিরোনাম :

  • শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠা হলেই মানুষ সু-শাসন ও ন্যায় বিচার পাবে: ইসলামী সমাজ

নিজস্ব প্রতিবেদক:
ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, গণতন্ত্র ও রাজতন্ত্রসহ সকল প্রকার মানব রচিত ব্যবস্থার ফলে বাংলাদেশসহ বিশ্বের অধিকাংশ মানুষ দুর্নীতির রাহু গ্রাসে নিমজ্জিত। ফলে দুর্নীতির মাত্রা দিনদিন ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। আজ বুধবার (১০ মার্চ) বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ইসলামী সমাজের আয়োজনে “মানুষের জীবনে সু-শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে তাদের সকল অধিকার আদায় ও সংরক্ষণের উপায়” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সৈয়দ হুমায়ূন কবীর বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত রেখে মানুষের জীবনে সু-শাসন, ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি, সন্ত্রাস ও শোষন মুক্ত সমাজ গঠন সম্ভব নয়। এজন্য মানুষের জীবনে সু-শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা, মানুষের মৌলিক অধিকার আদায় এবং সকল সমস্যার সমাধানের জন্য সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠা হওয়া প্রয়োজন। সেই লক্ষ্যে ইসলামী সমাজ শান্তিপূর্ণ পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এসময় তিনি দল-মত নির্বিশেষে সকলকে ইসলাম প্রতিষ্ঠার শান্তিপূর্ণ প্রচেষ্টায় শামিল হওয়ার আন্তরিক আহ্বান জানান।
ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে ও সোলায়মান কবীরের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- মুহাম্মাদ ইয়াছিন, মুহাম্মাদ ইউসূফ আলী, আমীর হোসাইন, আজমুল হক, নুরুদ্দীন আহমেদ, সেলিম মোল্লা, আসাদুজ্জামান, মুহাম্মাদ আলী জিন্নাহ্, আবু বকর সিদ্দীক, হাফিজুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email