• শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

না.গঞ্জে ৮জনকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা

00001নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পুরিন্দা বাজারে বৃহস্পতিবার ভোরে গণপিটুনিতে ডাকাত দলের আট সদস্যের মৃত্যুর ঘটনায় দুটি মামলা হয়েছে। একটিতে উত্তেজিত লোকজনের গণপিটুনিতে নিহতের ঘটনায় পুলিশ আর আরেকটি গফুর ভুইয়া বাদী হয়ে ডাকাতি মামলা দায়ের করেছেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, ভোরে পুরিন্দা বাজারে ডাকাতির ঘটনায় আটজনের মৃত্যু হয়েছে যাদেরকে গণপিটুনি দিয়েছিল স্থানীয় জনতা। ওই ঘটনায় থানার এসআই আবদুল্লাহ আল মামুন বাদী হয়ে একটি মামলা করেছেন। এতে উল্লেখ করা হয়, ডাকাতির সময়ে স্থানীয় উত্তেজিত জনতার হামলায় আটজনের মৃত্যু ঘটে। মামলায় অজ্ঞাত কয়েক হাজার জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে ভাই ভাই ট্রেডার্সের মালিক এম এ গফুর ভূইয়া বাদী হয়ে ডাকাতির মামলা করেন। এতে ডাকাতির ঘটনায় নিহত আটজন ও গ্রেফতারকৃত চারজনকে আসামি করা হয়।

আসামিরা হলেন গণপিটুনিতে নিহত ময়মনসিংহ জেলার মধ্যপাড়া গ্রামের শওকত (৩০), একই গ্রামের রুবেল (২৮), জুয়েল ওরফে টিটু (৩২) ও নোয়াখালী জেলার রাজীব ওরফে রনি (৩৫)। নিহত অপর চারজনকেও অজ্ঞাত আসামি করা হয়েছে। এছাড়া আহত চারজন হলেন মানিক (২৫), লোকমান (২৮), সজীব (২৭) ও সাব্বিরসহ (২২) অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। এর মধ্যে ময়মনসিংহ জেলার ত্রিশাল রামপুর এলাকার মৃত আবদুল লতিফের ছেলে মানিক, একই জেলার সানা মিয়ার ছেলে সজীব, মিলন মিয়ার ছেলে সাব্বির ও চাঁদপুর কালীবাড়ি এলাকার ওসমান বেপারীর ছেলে লোকমান।

প্রসঙ্গত, উপজেলার পুরিন্দা বাজারে গফুর মিয়ার মালিকানাধীন ভাই ভাই স্টোর নামের চালের দোকানে ভোর ৪টায় একদল ডাকাত হানা দেয়। বিষয়টি আশেপাশের মানুষ টের পেয়ে মসজিদের মাইকে ঘোষণা দিলে চারপাশ থেকে শত শত লোকজন লাঠিসোটা নিয়ে ডাকাতদের ঘিরে ফেলে।

ওই সময়ে বিক্ষুব্ধ লোকজন ডাকাতদের গণপিটুনি দিতে শুরু করে। আর বাজারের পাশের একটি পুকুর থেকে সকালে তিনজন ডাকাতের লাশ উদ্ধার করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে মারা যান আরও তিনজন। নিহত ও আহতদের সঙ্গে থাকা মোবাইল ফোনের সূত্র ধরে প্রাথমিকভাবে প্রাপ্ত পরিচয় নিশ্চিত করার কাজ চলছে।

Print Friendly, PDF & Email