• শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বরগুনায় বিদ্রোহী প্রার্থীর পথসভায় আ. লীগের হামলা, আহত অর্ধশতাধিক

AL-Logoনিজস্ব প্রতিনিধিঃ  বরগুনায় আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র পদপ্রার্থী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেনের পথসভায় হামলা চালিয়েছে দল মনোনীত প্রার্থীর সমর্থকরা। এতে শিশুসহ শাহাদাতের অর্ধশতাধিক কর্মী ও সমর্থক আহত হন। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বরগুনা শহরের ক্রোক স্লুইজ এলাকায় এ ঘটনা ঘটে।

অন্যদিকে এ হামলার খবর পেয়ে শহরের কাঠপট্টি এলাকায় নৌকা প্রতীক ভাঙচুর করেন শাহাদাত হোসেনের কর্মী ও সমর্থকরা। এ সময় শহরের পশ্চিম বরগুনা এলাকায় উভয় পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ সমর্থিত কর্মী শিমুলকে পুলিশ আটক করে পিকআপে তোলে। কিন্তু সেখান থেকে তাঁকে ছিনিয়ে নেয় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা।

এ বিষয়ে মেয়র পদপ্রার্থী ও বরগুনা পৌরসভার বর্তমান মেয়র মো. শাহাদাত হোসেন জানান, সন্ধ্যার দিকে ক্রোক স্লুইজ এলাকায় তাঁর শান্তিপূর্ণ মিছিলে নিষ্ঠুর হামলা চালিয়ে অর্ধশত কর্মী ও সমর্থককে আহত করেছে মেয়র পদপ্রার্থী মহারাজের কর্মীরা। তিনি বলেন, এ ঘটনায় তাঁর মেয়ে মিতুল ও জামাতা আরিফ খানসহ একাধিক নারী ও শিশু গুরুতর আহত হয়।

শাহাদাত হোসেন আরো জানান, তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। বর্তমানেও তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগের সমর্থন নিয়ে বিজয়ী হয়েছিলেন।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী কামরুল আহসান মহারাজ বলেন, শাহাদাত হোসেনের কর্মী-সমর্থকরা তাঁর কর্মী ও সমর্থকদের ওপর হামলা চালিয়ে শহরের সোনিয়া সিনেমা হল সংলগ্ন একটি নৌকা প্রতীক ভাঙচুর করে। এতে তাঁর দলীয় কর্মী-সমর্থকরা আহত হয়।

এ বিষয়ে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন জানান, সন্ধ্যার পরে মেয়র পদপ্রার্থী শাহাদাত হোসেন ও অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আটক এক হামলাকারীকে ছিনিয়ে নেওয়ার বিষয়ে ওসি বলেন, গণরোষের হাত থেকে বাঁচাতে পুলিশ তাঁকে পিকআপে আটকে রাখে। পরিস্থিতি স্বাভাবিক হলে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email