শরীরে প্যাঁচানো স্কচটেপ খুলে ৩৫টি স্বর্ণের বার উদ্ধার: আটক ২

sona-2নিজস্ব প্রতিনিধি: এবার শরীরে হলুদ রঙের স্কচটেপ পেঁচিয়ে স্বর্ণ পাচারের সময় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। কুমিল্লার দাউদকান্দি এলাকায় এ ঘটনা ঘটেছে। আটককৃতরা হলেন, মো. মিলন (২৭) ও কফিল উদ্দিন (২০)। তাদের কাছ থেকে ৩৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের বারের মূল্য ১ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা হবে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ জানায়, আজ শনিবার সন্ধ্যায় কুমিল্লার দাউদকান্দি এলাকায় একটি মাইক্রোবাস যোগে দুই যাত্রী ঢাকার দিকে যাচ্ছিলো। পরে মাইক্রোবাসটি আটকের পর তাদের শরীরে স্কচটেপ প্যাঁচানো দেখা যায়। এরপর ওই স্কচটেপ খুলার পর ৩৫টি সোনার বার পাওয়া যায়। এরপর তাদেরকে আটক করা হয। তাঁদের গ্রামের বাড়ি ফেনী এলাকায়। ফেনী থেকে তাঁরা সোনার বারগুলো ঢাকায় নিয়ে যাচ্ছিলেন। দেশের বিভিন্ন বিমানবন্দর থেকে প্রায়ই সোনা উদ্ধারের ঘটনা ঘটে। কিন্তু সড়কপথে স্বর্ণের বারের এত বড় চালান আটকের ঘটনা ঘটেনি।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া শীর্ষ নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা ছয়টার দিকে দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি মাইক্রোবাস আটক করা হয়। এরপর ওই মাইক্রোবাসের দুই যাত্রীর শরীর তল্লশি কালে দেখা যায়, তাদের শরীরে স্কচটেপ প্যাঁচানো অবস্থায়। পরে স্কচটেপ খুলে মোট ৩৫টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর মোট ওজন ৪ কেজি ৭৪ গ্রাম।

তিনি আরো বলেন, আটক দুজন চোরাচালান চক্রের সঙ্গে জড়িত। আর তাঁরা সোনা বহনকারী হিসেবে কাজ করেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।

Print Friendly, PDF & Email