নড়াইলে খালেদা জিয়া ও গয়েশ্বরের বিরুদ্ধে মামলা

00001নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও  দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে নড়াইলে দুটি  পৃথক মামলা দায়ের করা হয়েছে।

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলের একটি আদালতে ১ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে। এদিকে  মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী সম্পর্কে বিতর্কিত বক্তব্যের অভিযোগে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধেও ১ কোটি টাকার আরো একটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।

আজ দুপুরে মামলা দু’টি দায়ের করেন শহীদ শেখ জামাল জাতীয় স্মৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ আশিক বিল্লাহ। নড়াইল সদর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ জাকারিয়া মামলা দু’টি আমলে নিয়ে সদর থানার ওসিকে আগামী ১১ ফেব্রুয়ারির  মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে বেগম খালেদা জিয়া প্রধান অতিথির বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন। এদিকে, অপর মামলার বিবরণে জানা যায়, গত ২৫ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ঢাকায় এক আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন।

এদিকে নড়াইলে বেগম খালেদা জিয়া ও  গয়েশ্বর চন্দ্র রায়ের  বিরুদ্ধে মানহানি মামলার তীব্র নিন্দা জানিয়েছে নড়াইল জেলা বিএনপি । আজ বিকেলে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গির আলম এই মামলার তীব্র নিন্দা জানান। তিনি বলেন বর্তমান সরকার গণতন্ত্রের পথকে অবরুদ্ধ করে এখন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও  দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। তিনি আগামীকালের পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থীদের ভোটের মাধ্যমে জয়যুক্ত করারও আহ্বান জানান।

Print Friendly, PDF & Email