• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নওগাঁয় বিষাক্ত মদপানে ৪জনের মৃত্যু, এলাকায় শোকের মাতম

noganoনওগাঁ প্রতিনিধিঃ : জেলার বদলগাছীতে বিষাক্ত মদ পান করে চাচা ভাতিজাসহ ৪জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৪জন অসুস্থ রয়েছে। নিহতরা হলেন- বদলগাছী উপজেলার বিলাসবাড়ি ইউনিয়নের এনায়েতপুর গ্রামের মৃত কুরানু সরদারের ছেলে সোলায়মান আলী (৫০), একই গ্রামের পুকরা মন্ডলের ছেলে হোসেন আলী (৩৫), একই গ্রামের আজাহার আলীর ছেলে সুজন (২৭) ও পাশ্ববর্তী নূরপুর গ্রামের লকাই মন্ডলের ছেলে আব্দুল মজিদকে (২৫)। আর অসুস্থ অবস্থায় আরও ৪জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলার এনায়েতপুর গ্রামে। এ ঘটনায় ওই গ্রামে এখন চলছে শোকের মাতম।

গ্রামবাসীর বরাত দিয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, উপজেলার এনায়েতপুর ও নূরপুর গ্রামের কয়েকজন যুবক বিদেশি মেয়াদ উত্তীর্ণ মদ সংগ্রহ করে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বদলগাছী উপজেলার এনায়েতপুর হাটে পিকনিকের আয়োজন করে। পিকনিকে তারা ওই মেয়াদ উত্তীর্ন মদসহ গরুর মাংস খায়। রাতে তারা নিজ নিজ বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়ে। পরের দিন শুক্রবার সকাল থেকে ক্রমেই অসুস্থ হয়ে পড়ে সকলেই। দুপুরের পর ৮জনকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে উপজেলার এনায়েতপুর গ্রামের আজাহার আলীর ছেলে সুজন (২৭) ও তসলিমের ছেলে সজল (২২) কে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আর পাশ্ববর্তী নূরপুর গ্রামের লকাই মন্ডলের ছেলে আব্দুল মজিদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাকি ৫জনকে বদলগাছী উপজেলার এনায়েতপুর গ্রামের মৃত কুরানু সরদারের ছেলে সোলাইমান আলী (৫০), আবু হাসেমের ছেলে উজ্জল রহমান (৩৫), পুকরা মন্ডলের ছেলে হোসেন আলী (৩৫), আব্দুর রহমানের ছেলে সুমন রহমান (২৬) ও মোকছেদ আলীর ছেলে মোসলেম উদ্দীন (২৪) কে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর শুক্রবার রাত ৯টার দিকে সোলায়মান আলী ও হোসেন আলী চিকিৎসাধীন অবস্থায় নওগাঁ সদর হাসপাতালে মারা যায়। পাশ্ববর্তী নূরপুর গ্রামের লকাই মন্ডলের ছেলে আব্দুল মজিদ রাত ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। আর আজ শনিবার সন্ধ্যায় বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বদলগাছী উপজেলার এনায়েতপুর গ্রামের আজাহার আলীর ছেলে সুজন মারা যায়।

এ ঘটনার সংবাদ পেয়ে আজ শনিবার সকালে বদলগাছী থানার ভারপ্রপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ বিষয়ে নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মাহফুজার রহমান বলেন, রোগীদের তথ্য অনুযায়ী তারা মদ পান করার পর অসুস্থ হয়ে পড়েন।

মারা যাওয়া ব্যক্তিদের লাশের ময়না তদন্ত হলে তাদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। সংবাদ পেয়ে নওগাঁ সদর সার্কেলের এএসপি কানাই লাল সরকার নওগাঁ সদর হাসপাতাল পরিদর্শন করেছেন।

Print Friendly, PDF & Email