• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

দেশের মানুষ অস্বাভাবিক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি অতিক্রম করছে: মির্জা ফখরুল

fakhrul-2নিজস্ব প্রতিবেদক: দেশের মানুষ একটি ‘অস্বাভাবিক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি’ অতিক্রম করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স এর উদ্যোগে ‘পৌর নির্বাচন-২০১৫ : বাংলাদেশে গণতন্ত্রের ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

এই নির্বাচনে পদে পদে বাধার সম্মুখীন হওয়ার আশঙ্কা প্রকাশ করে ফখরুল বলেন, “আমরা জানি নির্বাচন করার জন্য কোনো স্বাধীনতা পাবেন না। আমরা জানি যে পদে পদে বাধা দেওয়া হবে, গ্রেফতার করা হবে, এমনকি হত্যা পর্যন্ত হতে পারে।”

তিনি বলেন, “আমরা একটি উদারপন্থি গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা নির্বাচনে মধ্য দিয়ে পরিবর্তনে বিশ্বাস করি এবং আজকে স্থানীয় সরকারে যে পরিবর্তন হবে, সেটা নির্বাচনের মধ্য দিয়ে হতে হবে।”

ফখরুল বলেন, “আবারও কারাগারগুলো পূর্ণ হয়ে যাচ্ছে। সরকার খুব ভালো করে জানে বিএনপিকে যদি দমন না করা যায়, এভাবে গ্রেফতার করে আটকে রাখা না যায়, ত্রাস দেখিয়ে আটকে রাখা না যায়, তাহলে এই নির্বাচনেও তাদের ভরাডুবি ঘটতে পারে। সেজন্য তারা আজকে দমনমূলক একটা ব্যবস্থা নিয়েছে।”

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমাদের বহু প্রার্থীকে অস্ত্র দেখিয়ে সরিয়ে দেয়া হয়েছে, তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়া হয়েছে। ফেনীতে কোনো প্রার্থীকে দাঁড়িয়ে থাকতে দেয়া হয়নি। ওখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী আ ন হ আখতার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক নুরুল আমিন ব্যাপারী, অ্যাব মহাসচিব প্রকৌশলী আলমগীর হাসিন প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email