আবারো বিশ্বকাপে বাংলাদেশ নারী দল

001স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম সেমিফাইনালে ব্যাট হাতে খুব ভালো করতে না পারলেও রোমানা আহমেদ, ফাহিমা খাতুন ও শায়লা রহমানের অসাধারণ বোলিং নৈপূণ্যের ওপর ভর করে জিম্বাবুয়েকে ৩১ রানে হারিয়ে বাছাই পর্বের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর এ জয়ের মধ্য দিয়ে ২০১৬ মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিটও মিললো জাহানারা-সালমাদের।

বৃহস্পতিবার ব্যাংককে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৪.৫ ওভারে মাত্র ১০ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ নারী দল। সেখান থেকে চতুর্থ উইকেটে শারমিন রহমানকে নিয়ে ৫১ রানের জুটি গড়ে বাংলাদেশকে কক্ষপথে ফেরান ফারজানা হক। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে জিম্বাবুয়ের সামনে ৮৯ রানের চ্যালেঞ্জ দাঁড় করান ফারজানা। বাংলাদেশ নারী দলের হয়ে ফারজানা হক ৪৩ বলে ৪৩ এবং শারমিন রহমান করেন ৩৪ বলে ২২ রান।

বাংলাদেশ নারী দলের করা ৮৯ রানের জবাবে রোমানা আহমেদদের বোলিং তোপে পড়ে মাত্র ৫৮ রানের গুটিয়ে যায় জিম্বাবুয়ের মেয়েরা। ফলে ২২ রানের জয় দিয়ে ফাইনালে পা রাখে জানানারা আলমের দল। বাংলাদেশ নারী দলের হয়ে রোমানা আহমেদ ৮ রান দিয়ে ৪টি উইকেট লাভ করেন। শায়লা রহমান ১৩ রানে ও ফাহিমা খাতুন ১২ রানে ২টি করে উইকেট লাভ করেন।

Print Friendly, PDF & Email