শিরোপা লড়াই নিশ্চিত করল দুই ইংলিশ জায়ান্ট

স্পোর্টস ডেস্ক : মাত্রই দু’দিন আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করলো দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার। এবার চ্যাম্পিয়ন্স লিগের মতোই ইউরোপা লিগের ফাইনালকেও ‘অল ইংলিশ’ বানিয়ে ফেললো আর্সেনাল ও চেলসি।

বৃহস্পতিবার (০৯ মে) রাতে দারুণ জয়ে শিরোপার মঞ্চ নিশ্চিত করে দুই ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও চেলসি। ১৯৭২ সালের পর প্রথমবারের মতো ইউরোপের শীর্ষ দুই প্রতিযোগিতায় সব ইংলিশ দল ফাইনাল খেলতে যাচ্ছে।

২৯মে আজারবাইজানের বাকুতে লড়বে চেলসি-আর্সেনাল। আর ১জুন মাদ্রিদের ওয়ান্ডা মেট্রপলিটানোতে পরীক্ষা দিতে নামবে লিভারপুল ও টটেনহ্যাম।

এদিন ভ্যালেন্সিয়ার বিপক্ষে তাদেরই মাঠে ৪-২ গোলে জয় পায় আর্সেনাল। প্রথম লেগে এমিরেটস স্টেডিয়ামেও ৩-১ গোলে জিতেছিল গানাররা। আর দুই লেগ মিলিয়ে ৭-৩ গোলে অনেকটা এগিয়ে থেকেই ফাইনালের মঞ্চে উনাই এমেরির দল।

আর্সেনালের হয়ে হ্যাটট্রিক করেন পিয়েরে-এমেরিক ওবামেয়াং। ম্যাচের ১১ মিনিটেই গোল পায় ভ্যালেন্সিয়া। সেটি করেন কেভিন গামেরিও। তবে এরপর ১৭, ৬৯ ও ৮৮ মিনিটে তিন গোল করে দলের জয় নিশ্চিত করে ফেলেন ওবামেয়াং। অবশ্য ম্যাচের ৫০ মিনিটে আর্সেনালের হয়ে একটি গোল করেন আলেকজান্ডার ল্যাকাজেত্তে।

৫৮ মিনিটে স্বাগতিকদের ব্যবধান আরেকবার কমিয়ে দেন, তাতে ম্যাচের ফলে কোনো প্রভাব পড়েনি। বড় জয় নিয়েই ফাইনাল নিশ্চিত করে আর্সেনাল।

এদিন স্ট্যামফোর্ড ব্রিজে আরেক সেমিফাইনালে ফ্রাঙ্কফুর্টকে টাইব্রেকারে হারায় চেলসি। মূল সময়ে ১-১ ড্র করে দুই দল। প্রথম লেগেও ১-১ গোলে ড্র ছিলো। দুই লেগ মিলিয়ে ফলাফল দাঁড়ায় ২-২। তবে অতিরিক্ত সময়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে চেলসি।

Print Friendly, PDF & Email